ঢাকা, রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

মেডিক্যালে ক্লাস শুরু ১৩ সেপ্টেম্বর

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, চলতি মাসের ১৩ তারিখ থেকে দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ ও সংশ্লিষ্ট সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হবে। তিনি জানান, ১৩ সেপ্টেম্বর থেকে সশরীরে ক্লাস শুরুর প্রস্তুতি নেওয়া হয়েছে। তবে এটা একদিন এদিক-সেদিক হতে পারে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্যসেবা বিভাগে এক সভা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড বিষয়ক জাতীয় কারিগরী পরামর্শক কমিটি, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তর এবং বিএমডিসিসহ সবার মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


জাহিদ মালেক বলেন, প্রায় দেড় বছর ধরে শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ রয়েছে। অনলাইনে কিছু ক্লাস নেওয়া হলেও মেডিক্যাল শিক্ষায় সশরীরে ক্লাস নেওয়া দরকার। না হয় গ্যাপ পড়ে যাবে। আমরা ডাক্তার পাব না। এ কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি, সশরীরে ক্লাস নেওয়া প্রয়োজন।


মন্ত্রী বলেন, মেডিক্যাল, ডেন্টাল এবং নার্সিংসহ সব ধরনের মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানই খুলবে। প্রথমে মেডিক্যালের প্রথম, দ্বিতীয় ও পঞ্চম বর্ষের ক্লাস শুরু হবে। ব্যবহারিক ক্লাস যাদের জন্য গুরুত্বপূর্ণ। পর্যায়ক্রমে অন্যান্য বর্ষের ক্লাস শুরু হবে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩১৭১৪ ৮০৭৫৪০৭
আক্রান্ত ৬৯৫৯ ১৫,৫০,৩৭১
সুস্থ ৯২৬৮ ১৫,১০,১৬৭
মৃত ১৭৪ ২৭,৩৯৩

Our Facebook Page