ঢাকা, রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

খালেদা জিয়াকে সরকার ভয় পায় বলে বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে না : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকার ভয় পায় বলেই চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছে না। রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।


মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া যখন অসুস্থ ছিলেন তখন তার পরিবারের পক্ষ থেকে বিদেশে নিতে আবেদন করা হয়েছিল। তখন সেটা সরকার দেয়নি। কিন্তু আমরা আশ্চর্য হই, এখনও সরকার এই কয় মাসের মধ্যে বিদেশে যেতে পারবেন না বলে শর্ত জুড়ে দিয়েছে।


তিনি বলেন, মূল বিষয়টা হলো- খালেদা জিয়াকে সরকার এত বেশি ভয় পান যে, তারা কোনোমতেই তাকে দেশের বাইরে যেতে অনুমতির দেওয়ার কথা ভাবতে পারেন না। এজন্য এত অসুস্থতা সত্ত্বেও তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার অনুমতি দিচ্ছে না সরকার।


প্রসঙ্গত, সরকারের নির্বাহী আদেশে ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ৪০১ (১) ধারা অনুযায়ী সাজা স্থগিত হলে ২০২০ সালের ২৫ মার্চ গুলশানের বাসায় ফেরেন সাবেক এ প্রধানমন্ত্রী। এরপর গত বছরের ১৫ সেপ্টেম্বর শর্ত সাপেক্ষে জামিনের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়। সর্বশেষ গত ২৫ মার্চ শর্ত সাপেক্ষে জামিনের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩১৭১৪ ৮০৭৫৪০৭
আক্রান্ত ৬৯৫৯ ১৫,৫০,৩৭১
সুস্থ ৯২৬৮ ১৫,১০,১৬৭
মৃত ১৭৪ ২৭,৩৯৩

Our Facebook Page