ঢাকা, রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

দুই সিটির ১২৯টি কেন্দ্রে গণটিকা দেওয়া হবে কাল

ঢাকার দুই সিটির ১২৯টি কেন্দ্রে আগামীকাল থেকে গণটিকা দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে কোভিড-১৯ এর এ টিকা দেওয়া হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রেই কোভিড-১৯ এর টিকা কার্যক্রম চলবে। এছাড়া দক্ষিণ সিটি করপোরেশনে ৭৫টি ওয়ার্ডের ৭৫টি টিকা কেন্দ্রেও চলবে গণটিকা কার্যক্রম।

জানা যায়, উত্তর সিটি করপোরেশনে আগামীকাল ও পরের দিন বুধবার প্রতিদিন দুপুর আড়াইটা থেকে টিকা কার্যক্রম শুরু হবে এবং প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে মোট ১ হাজার জনকে টিকা দেওয়া হবে।

যারা ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার যেকোনো হাসপাতালে টিকার জন্য রেজিষ্ট্রেশন করেছেন কিন্তু এখনও এসএমএস পাননি শুধুমাত্র তারাই এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। শুধুমাত্র ষাটোর্ধ্ব বয়সীদের ক্ষেত্রে এই নিয়ম ভিন্ন। ষাটোর্ধ্ব কেউ যদি রেজিষ্ট্রেশন না করলেও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সাথে নিয়ে গেলে টিকা দেয়া হবে।

এছাড়াও টিকা গ্রহণকারীগণ যে কেন্দ্র থেকে ১ম ডোজের টিকা গ্রহণ করবেন এক মাস পর একই কেন্দ্র থেকে ২য় ডোজের টিকাও গ্রহণ করতে পারবেন। এর আগে, ডিএনসিসির নির্ধারিত ৫৪টি টিকা কেন্দ্রে একযোগে পরিচালিত গণটিকার আওতায় ১ লাখ ১৩ হাজার ৪০০ জনকে কোভিড-১৯ এর ১ম ও ২য় ডোজ প্রদান করা হয়েছিল।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে ৭৫টি কেন্দ্রে গণটিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে ৩৫০ জনকে টিকা দেওয়া হবে। আগামীকাল টিকা গ্রহণকারীদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামী ২৮ অক্টোবর। সবমিলিয়ে এই কার্যক্রমে দক্ষিণ সিটি করপোরেশন মোট ৫২ হাজার ৫০০ ডোজ টিকা দেওয়া হবে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩১৭১৪ ৮০৭৫৪০৭
আক্রান্ত ৬৯৫৯ ১৫,৫০,৩৭১
সুস্থ ৯২৬৮ ১৫,১০,১৬৭
মৃত ১৭৪ ২৭,৩৯৩

Our Facebook Page