ঢাকা, রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

আওয়ামী লীগকে ‘ক্ষমতায় রেখে’ নির্বাচনে যাবে না বিএনপি : মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আওয়ামী লীগকে ‘ক্ষমতায় রেখে’ তার দল নির্বাচনে যাবে না। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সাংবাদিকদের এ কথা জানান তিনি। সংবিধানে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের বিধান ফেরানোর ‘সুযোগ নেই’ জানিয়ে কয়েকজন মন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে এ কথা বলেন বিএনপির সিনিয়র এ নেতা।


মির্জা আব্বাস বলেন, কথা স্পষ্ট, এই সরকারের অধীনে নির্বাচন হতে পারে না। আমরা ইতোপূর্বে কয়েকটা নির্বাচন দেখলাম, আপনারাও দেখেছেন। যে সরকার নির্বাচনের আগের দিন ভোট চুরি করে ক্ষমতায় বসে, বাক্স ভর্তি করে ফেলে, এরকম সরকারের অধীনে কীভাবে নির্বাচনে যাই? আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই।


আব্বাস বলেন, আওয়ামী লীগ এখন পদত্যাগ করুক। তারপরে যেভাবে দেশ চলে সেভাবে চলুক। কিন্তু আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে নির্বাচনে যাওয়া যাবে না।


১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালুর ঘটনা মনে করিয়ে দিয়ে বিএনপির সাবেক এই মন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রথম উত্থাপন করেছিল জামায়াতে ইসলাম। অতঃপর আওয়ামী লীগ এটাকে টেকওভার করে। তারাই তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়ে আমাদেরকে আনতে বলে, আমরা নিয়ে এসেছিলাম। গণতন্ত্র শ্রদ্ধা করি বলেই আমরা সংবিধানে সংযোজন করেছিলাম। এখন উনারা বলেছেন সুযোগ নাই।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩১৭১৪ ৮০৭৫৪০৭
আক্রান্ত ৬৯৫৯ ১৫,৫০,৩৭১
সুস্থ ৯২৬৮ ১৫,১০,১৬৭
মৃত ১৭৪ ২৭,৩৯৩

Our Facebook Page