ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আওয়ামী লীগ আজ মানুষের সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ দেশে গণতন্ত্র নেই। দুর্নীতির কোনো জবাবদিহিতা নেই। যে যেভাবে পারছে, চুরি-ডাকাতি করছে। এই দেশ তো আমরা চাইনি। আজকে এই দেশ তৈরি করেছে আওয়ামী লীগ। আজ আওয়ামী লীগ মানুষের সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে। রবিবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।


মির্জা ফখরুল বলেন, এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনে আমরা নেতৃত্ব দেব। সে জন্য গোটা জাতি আমাদের দিকে তাকিয়ে আছে।


বিএনপি মহাসচিব বলেন, আজ দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ, তার বিদেশে চিকিৎসার জন্য যাওয়া দরকার, তাকে বিদেশে যেতে দিচ্ছে না। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে। তিনি নির্বাসিত অবস্থায় বিদেশে অবস্থান করছেন। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দিয়েছে। বিরোধীদলকে দমন করে তারা অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায়। আগের রাতে নির্বাচন করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা ক্ষমতায় বসে আছে।


তিনি বলেন, যে সরকারের হাতে স্বাধীনতা স্বার্বভৌমত্ব নিরাপদ নয়, যাদের হাতে মানুষের জীবনের নিরাপত্তা নেই, যেখানে গণতন্ত্র নেই, মানুষের জীবিকার নিরাপত্তা নেই—সেই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এটা আমাদের দায়িত্ব।


তিনি আরও বলেন, কয়েকদিন ধরে আপনারা দেখছেন ই-কমার্স ব্যবসা। যেটা অনলাইনে বিভিন্ন রকমের ব্যবসা করে। শুধু ই-ভ্যালিই না, প্রায় ১১টির মতো প্রতিষ্ঠান মানুষের কাছ থেকে হাজার কোটি টাকা নিয়ে নিয়েছে। যার কোনো ব্যবস্থা সরকার আগে করতে পারেনি।


ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রমুখ।

Our Facebook Page