ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

শাহরুখপুত্রের মামলার সমীর ওয়াংখেড়েকে অপসারণ

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলের আরিয়ান খানের মাদক মামলার তদন্ত কর্মকর্তা সমীর ওয়াংখেড়েকে অপসারণ করা হয়েছে। ওই মামলায় ৯ কোটি ২৪ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে মুম্বাই থেকে দিল্লিতে সরিয়ে দেওয়া হয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) এই কর্মকর্তাকে।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিডিভি’র প্রতিবেদনে বলা হয়, সমীর ওয়াংখেড়ে’র পরিবর্তে বিশেষ তদন্ত দলের সিনিয়র পুলিশ কর্মকর্তা সঞ্জয় সিং আরিয়ান খানের মামলাসহ আরও ছয়টি মামলার তদন্ত করবেন। তবে আরিয়ান খানের মামলা থেকে তাকে সরানো হয়নি বলে দাবি করেছেন সমীর ওয়াংখেড়ে।


তিনি বলেন, ‘আমাকে মামলার তদন্ত থেকে অপসারণ করা হয়নি। বোম্বে হাইকোর্টে আমার রিট পিটিশন ছিল-মামলাটি সিবিআই বা এনআইএ-এর মতো কেন্দ্রীয় সংস্থা তদন্ত করবে। তার ভিত্তিতে এখন একজনের নেতৃত্বে একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করা হয়েছে।’


গত ২ অক্টোবর মুম্বাই উপকূলে গোয়াগামী প্রমোদতরীতে অভিযান চালিয়ে আরিয়ানসহ বেশ কয়েকজনকে মাদক নেওয়ার অভিযোগে আটক করে সমীরের নেতৃত্বে এনসিবির একটি দল। এরপরই সমীরের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলেন মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। পাশাপাশি এনসিবির সাক্ষী প্রভাকর সইল হলফনামায় সমীরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ করেন। ফলে শাহরুখপুত্রকে গ্রেপ্তারের পর থেকেই বিতর্কে জড়িয়ে পড়েন তদন্ত কর্মকর্তা সমীর।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৩০৭২ ৮০৭৫৪০৭
আক্রান্ত ২২৭ ১,৫৭৬,০১১
সুস্থ ২৮০ ১,৫৪০,৫৯৭
মৃত ০২ ২৭,৯৮০

Our Facebook Page