ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

মিরপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ: যান চলাচল স্বাভাবিক

বকেয়া বেতনের দাবিতে রাজধানীর মিরপুর ১০ ও ১৩ নম্বরে পোশাক শ্রমিকরা সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিল। বুধবার (২৪ নভেম্বর) দুপুর ২টার দিকে তারা সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।


সকালে মিরপুর ১৩ নম্বরে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শ্রমিকদের দাবি, তাদের ওপর হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় শত শত পোশাক শ্রমিক কারখানা থেকে বের হয়ে সড়কে চলে আসে।


এদিন সকাল ৯টার পরে শ্রমিকরা মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নেয়। বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, মঙ্গলবারও তারা বেতন ভাতার দাবিতে রাস্তায় বিক্ষোভ করেছিলেন। সে সময় মালিকপক্ষ বহিরাগত লোকজনের মাধ্যমে শ্রমিকদের ওপর হামলা চালায়। এতে হতাহতের ঘটনা ঘটে। এ কারণে বুধবার পুনরায় তারা রাস্তা অবরোধ করেন।


পোশাক শ্রমিক রাবেয়া আক্তার বলেন, আমরা বেতন ভাতার জন্য আন্দোলন করছি। মালিক পক্ষ আমাদের সঙ্গে কথা বলতে পারতো। কিন্তু তারা বাইরে থেকে লোকজন এনে আমাদের ওপর হামলা চালিয়েছে। অনেকেই হামলায় আহত হয়েছে।


জানা গেছে, শ্রমিক আহত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর মিরপুর ১৩ ও ১৪ এলাকার পোশাক কারখানা থেকে শ্রমিকরা দলে দলে বের হয়ে আসে। শ্রমিকরা এসময় আওয়ামী লীগ ও ছাত্রলীগের অস্থায়ী দুটি অফিসে ভাঙচুর করে। এছাড়া মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সেও ভাঙচুর করে তারা। মিরপুর ১০ নম্বর গোলচত্বরে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এসময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৩০৭২ ৮০৭৫৪০৭
আক্রান্ত ২২৭ ১,৫৭৬,০১১
সুস্থ ২৮০ ১,৫৪০,৫৯৭
মৃত ০২ ২৭,৯৮০

Our Facebook Page