ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

লিভারপুলের জয়রথ চলছেই

উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের জয়রথ চলছেই। সর্বশেষ ঘরের মাঠে গ্রুপ ‘বি’তে পোর্তোকে ২-০ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা।


ম্যাচে থিয়াগো আলকানতারা লিভারপুলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মোহামেদ সালাহ।


এর আগে প্রথম লেগে পোর্তোর মাঠ থেকে ৫-১ গোলের জয় নিয়ে ফিরেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্টরা। ওই ম্যাচে সালাহ ও রবের্তো ফিরমিনো জোড়া গোল করেছিলেন, সাদিও মানে একটি।


বুধবার রাতে অ্যানফিল্ডে প্রথমার্ধে অবশ্য কোনো গোলের দেখা পায়নি লিভারপুল। তবে বিরতির পর ৫২তম মিনিটে লিড নেয় অলরেডসরা। অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইনের ফ্রি কিক এক ডিফেন্ডার হেডে ফেরানোর পর বক্সের উপরে পেয়ে যান আলকানতারা। ২৫ গজ দূর থেকে এই স্প্যানিশ মিডফিল্ডারের ভলি চোখের পলকে জালে জড়ায়। ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি পোর্তো গোলরক্ষক।


পরে ম্যাচের ৭০তম মিনিটে সালাহর গোলে ব্যবধান হয় দ্বিগুণ। নিখুঁত ব্যাক হিলে জর্ডান হেন্ডারসনকে বল বাড়িয়ে বক্সে ঢুকে পড়েন সালাহ। সতীর্থের ফিরতি পাস পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন মিশরের এই ফরোয়ার্ড।


গ্রুপে টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পোর্তো। ৪ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে মিলান তৃতীয় ও আতলেতিকো চতুর্থ স্থানে। এই তিন দলের সামনেই আছে গ্রুপ পর্ব পেরুনোর সুযোগ।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৩০৭২ ৮০৭৫৪০৭
আক্রান্ত ২২৭ ১,৫৭৬,০১১
সুস্থ ২৮০ ১,৫৪০,৫৯৭
মৃত ০২ ২৭,৯৮০

Our Facebook Page