ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

সেই শেরিফকে হারিয়েই শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল

প্রথম লেগে ঘরের মাঠে হেরে যাওয়া পুঁচকে শেরিফ তিরাসপুলের বিপক্ষে এবার ৩-০ ব্যবধানে বড় জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। সেইসঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।


আসরটির 'ডি' গ্রুপের ম্যাচে বুধবার মুখোমুখি হয় দুদল। যেখানে রিয়ালের হয়ে একটি করে গোল করেন দাভিদ আলাবা, টনি ক্রুস ও করিম বেনজেমা।


ম্যাচের ৩০তম মিনিটে ফ্রি কিক থেকে গোল করেন আলাবা। তার শট গোলরক্ষক বরাবরই যাচ্ছিল। মাঝপথে শেরিফের এক খেলোয়াড় লাফিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করেন। তার পায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে। কিছুই করার ছিল না গোলরক্ষকের।


বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ হয় রিয়ালের। এবারও ফ্রি কিক থেকে বেনজেমার শট ব্যর্থ হয় দেয়ালে লেগে। একটু পর জালের দেখা পান ক্রুস। ডি-বক্সের মাথা থেকে তার শট ক্রসবারের নিচের দিকে লেগে ড্রপ খেয়ে ফিরে আসে। গোল লাইন প্রযুক্তির সহায়তায় গোলের বাঁশি বাজান রেফারি।


দ্বিতীয়ার্ধে ৫৫তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন বেনজেমা। ডি-বক্সে ছিলেন শেরিফের অনেক খেলোয়াড়। তাদের কাটানোর চেষ্টাতেই যাননি বেনজেমা। বাইরে থেকে নিখুঁত আড়াআড়ি শটে তিনি খুঁজে নেন জাল।


গ্রুপে এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে রিয়াল। গ্রুপের অন্য ম্যাচে জয় পাওয়া ইন্টার মিলান পয়েন্ট ১০ নিয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে। ৬ পয়েন্ট নিয়ে তিনে শেরিফ। শাখতারের পয়েন্ট ১।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৩০৭২ ৮০৭৫৪০৭
আক্রান্ত ২২৭ ১,৫৭৬,০১১
সুস্থ ২৮০ ১,৫৪০,৫৯৭
মৃত ০২ ২৭,৯৮০

Our Facebook Page