ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

ভয়াবহ বিস্ফোরণে সোমালিয়ায় বহু হতাহত

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন নিহত এবং আরও ২৩ জন আহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালের দিকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।


বিস্ফোরণের পর ঘটনাস্থলের চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে এবং সেখান থেকে গোলাগুলির শব্দও শোনা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।


আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আবদি কাদির আবদি রাহমান বলেন, এখন পর্যন্ত আমরা জানতে পেরেছি যে পাঁচজন নিহত হয়েছেন এবং আরও ২৩ জন আহত হয়েছেন।


ওসমান হসপিটালের এক নার্স রয়টার্সকে বলেন, বিস্ফোরণের শব্দে সবকিছু কেঁপে উঠেছিল। এরপরেই গোলাগুলির শব্দ শোনা গেছে।


তিনি জানান, বিস্ফোরণের সময় তিনি ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েন। পরে সেখান থেকে তাকে উদ্ধার করা হয়। ওই নার্স বলেন, আমাদের হাসপাতালের দেয়াল ধসে পড়েছে। তিনি আরও জানান, ওই হাসপাতালের বিপরীত দিকে অবস্থিত একটি স্কুলও ধসে পড়েছে। তবে ঠিক কতজন মারা গেছেন সে বিষয়টি নিশ্চিত করতে পারেননি তিনি।


ওই হামলার দায় স্বীকার করেছে সোমালিয়ার সশস্ত্র গোষ্ঠী আল শাবাব। আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত ওই গোষ্ঠী তাদের আনদালুস রেডিও চ্যানেলে দেওয়া এক বিবৃতিতে জানান, আফ্রিকান ইউনিয়নের শান্তিরক্ষী কনভয় দ্বারা সংরক্ষিত পশ্চিমা কর্মকর্তাদের লক্ষ্য করে তারা হামলা চালিয়েছে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৩০৭২ ৮০৭৫৪০৭
আক্রান্ত ২২৭ ১,৫৭৬,০১১
সুস্থ ২৮০ ১,৫৪০,৫৯৭
মৃত ০২ ২৭,৯৮০

Our Facebook Page