ঢাকা, মঙ্গলবার, ১৭ মে, ২০২২

ইতিহাস গড়ে টানা ষষ্ঠবারের মতো মেয়র নির্বাচিত হলেন দেওয়ান কামাল

ইতিহাস গড়ে টানা ষষ্ঠবারের মতো নীলফামারী পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হলেন দেওয়ান কামাল আহমেদ। আওয়ামী লীগ মনোনীত নৌকার এ প্রার্থী পেয়েছেন ১৩ হাজার ৪৪৫ ভোট। রোববার (২৮ নভেম্বর) সন্ধ্যায় বেসরকারি ফলাফল ঘোষণায় এ তথ্য জানান জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।


দেওয়ান কামাল আহমেদ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং পৌর মেয়রদের সংগঠন মিউনিসিপাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতির দায়িত্বে রয়েছেন।


তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী নুরুজ্জামান বুলেট নারিকেল গাছ প্রতীকে ১০ হাজার ১১৩ ভোট পেয়েছেন। নুরুজ্জামান বুলেট জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন। বিদ্রোহী প্রার্থী হওয়ায় সম্প্রতি তাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়। নির্বাচনে মেয়র পদে মোট ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অপর প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল আলম (স্বতন্ত্র) কম্পিউটার প্রতীক।


এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৯৮১। সাধারণ কাউন্সিল পদে ৬১ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২২ জন প্রার্থী ছিলেন। দেওয়ান কামাল আহমেদ ১৯৮৯ সাল থেকে নীলফামারী পৌরসভার মেয়র। এর আগে পাঁচবার নির্বাচন করে প্রতিবারই জয়লাভ করেছেন তিনি।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page