ঢাকা, শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২

নিরাপত্তা বাহিনীর ‘ভুল’ অভিযানে নাগাল্যান্ডে সেনাসহ নিহত ১৪

ভারতীয় সেনাবাহিনীর ‘ভুল’ অভিযানে এক সেনা সদস্য এবং ১৩ নিরীহ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। মিয়ানমার সীমান্তের কাছে নাগাল্যান্ডে ওই অভিযান চালানো হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন। এই ঘটনা তদন্তে একটি বিশেষ তদন্তকারী টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। খবর এনডিটিভির।


সেনাবাহিনী ভুলবশত সেখানে সন্ত্রাসবিরোধী অভিযান চালালে গ্রামবাসী নিহত হয়। নাগাল্যন্ডের মন জেলায় তিরু-ওটিং গ্রামে সন্ত্রাসবিরোধী অভিযান চালানোর সময় নিরাপত্তাবাহিনী গুলি চালায়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় বেসামরিক নাগরিক ছাড়াও এক জওয়ান নিহত হয়েছেন।


নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও এক টুইট বার্তায় এই ঘটনা উল্লেখ করে দুঃখপ্রকাশ করেছেন। একে ‘দুর্ভাগ্যজনক ঘটনা’ বলে উল্লেখ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। এই ঘটনার তদন্তে উচ্চ পর্যায়ের বিশেষ দল গঠন করা হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।


এদিকে আসাম রাইফেলসের পক্ষ থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, এই ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত হবে। দোষীদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।


স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, একটি পিক-আপ ভ্যানে করে তিরু-ওটিং গ্রামে ফিরছিলেন গ্রামবাসীরা। সে সময় তাদের সন্ত্রাসী ভেবে গুলি চালায় নিরাপত্তা বাহিনী।


এরপরেই বিক্ষুব্ধ গ্রামবাসী নিরাপত্তা বাহিনীর গাড়িগুলো ঘিরে ফেলে। পুলিশ জানিয়েছে, সে সময় পুলিশ আত্মরক্ষায় গুলি চালালে কমপক্ষে সাতজন আহত হয়। নিরাপত্তা বাহিনীর কমপক্ষে তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৮,৯৩৮ ৮০৭৫৪০৭
আক্রান্ত ১৬,০৩৩ ১,৭১৫,৯৯৭
সুস্থ ১,০৯৫ ১,৫৫৮,৯৫৪
মৃত ১৮ ২৮,২৫৬

Our Facebook Page