ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

‘গোল্ডেন মনিরের’মামলার তদন্তভার ডিবি কাছে হস্তান্তর

রাজধানীর মেরুল বাড্ডা থেকে বিপুল অর্থ, অস্ত্র-মদ ও সোনাসহ গ্রেপ্তার মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে দায়ের করা তিনটি মামলার তদন্তভার মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে।  মঙ্গলবার (২৫ নভেম্বর) দুপুরের পর অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলাগুলো গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এর ফলে মামলার তদন্ত ও রিমান্ডে গোল্ডেন মনিরকে তারাই জিজ্ঞাসাবাদ করবেন বলে জানা গেছে।ন্ধ্যায় বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ ইসলাম বলেন, মামলার অধিকতর তদন্তের জন্য ডিবি পুলিশে স্থানান্তর করা হয়েছে। এ বিষয়ে তারাই বিস্তারিত বলতে পারবেন।


এর আগে শুক্রবার (২১ নভেম্বর) গভীর রাতে গোল্ডেন মনিরের বনশ্রীর বাসা ঘিরে ফেলে এলিট ফোর্স র‌্যাব। ভেতরে প্রায় ১০ ঘণ্টার অভিযান শেষে ৬০ ভরি স্বর্ণ, পাঁচটি বিলাসবহুল গাড়ি, অবৈধ অস্ত্র, মাদক ও বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা জব্দ করে।


র‌্যাবের লিগাল অ্যান্ড মিডিয়া পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ অভিযান শেষে বলেন, সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতেই গোল্ডেন মনিরের বাসায় অভিযান পরিচালনা করা হয়। তিনি অবৈধভাবে হুন্ডির মাধ্যমে গোল্ড চোরাচালানের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। একইসঙ্গে শুল্ক ফাঁকি দিয়ে বিলাসবহুল গাড়ি এনে তা বিক্রি করছেন। এছাড়া তিনি একটি রাজনৈতিক দলকে বিভিন্ন সময়ে গোপনে অর্থ সরবরাহ করতেন। এসব বিষয়ে নিশ্চিত হওয়ার পরই তাকে আইনের আওতায় আনা হয়েছে। এদিকে গ্রেপ্তারের পর তিনটি মামলায় গোল্ডেন মনিরকে আদালতে হাজির করা হয়। আদালত শুনানি শেষে তাকে ১৮ দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দেন। এরপর গোল্ডেন মনিরকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


জিজ্ঞাসাবাদে গোল্ডেন মনির গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন বলেও জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৪৭৭১ ৩৪৮৫২৫৭
আক্রান্ত ৫৮৪ ৫৩০২৭১
সুস্থ ৬০২ ৪৭৫০৭৪
মৃত ১৬ ৭৯৬৬

Our Facebook Page