ঢাকা, শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২

স্পেন বিএনপির সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে খালেদা জিয়ার স্থায়ী মুক্তি দাবী

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) স্পেন শাখার উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে । সোমবার (২০ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৯টায় মাদ্রিদের দেশ রেস্তোরাঁয় আয়োজিত এ অনুষ্ঠানে স্পেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ীভাবে মুক্তি, দেশনায়ক তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিএনপির সব নেতার মুক্তি, জেল-জুলুম নির্যাতন বন্ধের দাবি জানান।


স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক ও বিএনপি স্পেন শাখার সিনিয়র সহ সভাপতি নুর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব ও স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন এবং যুগ্ম সচিব আব্দুল আওয়ালের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত বিজয় দিবসের আলোচনায় টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তিনি তার বক্তব্যে স্বাধীনতার ৫০ বছর পর জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিল (জামুকা) কর্তৃক জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের ষড়যন্ত্র অনভিপ্রেত এবং দুঃখজনক মন্তব্য করে বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের রাজনীতির একজন আইকন। তিনি তাঁর কীর্তি ও কর্মের মাধ্যমে বাংলাদেশের ইতিহাসে নিজের অমর–অক্ষয় স্থান নিশ্চিত করে গেছেন। কোনো অপচেষ্টার মাধ্যমেই তাঁকে দেশের মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না।তিনি স্পেন বিএনপি’র নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে বেগম খালেদা জিয়া ও তারেক রাহমান এর হাতকে শক্তিশালী করতে কাজ করার আহ্বান জানান।


স্পেন বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য ও স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনু। প্রধান আলোচকের বক্তব্য দেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির


সিনিয়র যুগ্ন আহবায়ক ও স্পেন বিএনপির সহ সভাপতি মোরশেদ আলম তাহের। বিশেষ অতিথির বক্তব্য দেন উদযাপন কমিটির যুগ্ন আহবায়ক ও স্পেন বিএনপির সহ সভাপতি এসএম আহমেদ মনির, সুহেল আহমেদ সমছু, উদযাপন কমিটির যুগ্ন সচিব ও স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে দেন স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ন সচিব শহিদুল ইসলাম, যুবদলের সহ সভাপতি পাভেল আহমদ, স্পেন যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক আল আমিন পালোয়ান প্রমূখ।


প্রধান অতিথির বক্তব্যে মোজাম্মেল হক মনু।বলেন, শেখ হাসিনা চাচ্ছেন না যে দেশে বিরোধীদল থাক। তাই তিনি একদলীয় শাসন চালিয়ে, দুর্নীতি-স্বজনপ্রীতির মাধ্যমে রাষ্ট্রীয় সম্পদ হরিলুটের পথ সুগম রাখতে। কিন্তু বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শে উজ্জীবিতরা বেঁচে থাকতে কখনই তা হতে দেবে না।


সভাপতির বক্তব্যে নুর হোসেন পাটোয়ারী বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করে বলেন, বিজয় মানে আনন্দ। কিন্তু বাংলাদেশের মানুষের মনে সে বিজয়ের আনন্দ নেই। খালেদা জিয়াকে অসুস্থ অবস্থায় রেখে বিএনপির নেতাকর্মীরা আনন্দে থাকতে পারে না। তিনি  বেগম খালেদা জিয়াকে বিদেশে এনে চিকিৎসা করানোর জন্য সরকারের কাছে দাবি জানান।


অনুষ্ঠানে অন্যানো নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মিল্টন ভুইয়া কচি, সৈয়দ মাসুদুর রহমান নাসিম,  যুগ্ম সচিব শাওন আহাম্মেদ, জাসাসের সাবেক সহ সভাপতি বিপ্লব,স্পেন বিএনপির সহ-সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক কমিটির সদস্য জাকির হোসেন চৌধুরী, স্পেন যুবদলের সাংগঠনিক সম্পাদক সুজন মুন্সি,  সহ-সভাপতি মুজিবুর রহমান,  সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন, প্রচার সম্পাদক ইয়াছিন আরাফাত শুভ, যুবদল নেতা রকোনুজ্জামান,হাবিব আহাম্মেদ,আলামীন পলোয়ানসহ আরো অনেকেই ।


অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন স্পেন বিএনপির সিনিয়র সহ সভাপতি নুর হোসেন পাটোয়ারী।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৮,৯৩৮ ৮০৭৫৪০৭
আক্রান্ত ১৬,০৩৩ ১,৭১৫,৯৯৭
সুস্থ ১,০৯৫ ১,৫৫৮,৯৫৪
মৃত ১৮ ২৮,২৫৬

Our Facebook Page