ঢাকা, মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বাগদাদ বিমানবন্দরে এবার রকেট হামলা

বাগদাদ বিমানবন্দরে রকেট হামলা চালানো হয়েছে। তিনটি রকেট বন্দরটির এক চত্বরে আছড়ে পড়ে। এতে একটি অব্যবহৃত বেসামরিক প্লেন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে ইরাকি পুলিশ। বিমানবন্দরের প্রাচীরের পাশেই রয়েছে মার্কিন বিমানঘাঁটি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, রকেটগুলো বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বা পার্কিং এলাকায় আঘাত হেনেছে। এতে একটি বেসামরিক প্লেন ক্ষতিগ্রস্ত হয়েছে। তাৎক্ষণিক এই হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি।


শুক্রবার (২৮ জানুয়ারি) পরিচালিত ওই রকেট হামলায় অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। তবে যেটির ক্ষতি হয়েছে সেটি ইরাকি এয়ারওয়েজের পরিত্যক্ত প্লেন। ইরাকের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, এতে প্লেন চলাচল বা ফ্লাইটের ওপর কোনো প্রভাব পড়বে না। ক্যাম্প ভিক্টরি নামে পরিচিত যুক্তরাষ্ট্রের বিমানঘাঁটিটি বাগদাদের বেসামরিক বিমানবন্দরের পাশেই অবস্থিত।


এর আগে মঙ্গলবার ইরাকের পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ আল হালবুসির বাড়ি লক্ষ্য করে তিন দফায় রকেট হামলা হয়। দেশটির আনবার প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। এতে আহত হয় দুই শিশু।


জানা গেছে, বাগদাদের গ্রিন জোনে বিদেশি দূতাবাসগুলো অবস্থিত। প্রায় সময় দূতাবাস ও সরকারি ভবনকে লক্ষ্য করে রকেট হামলা চালানো হয়। যুক্তরাষ্ট্র ও ইরাকের সরকার অভিযোগ করে আসছে ইরানসমর্থিতরা এ হামলা চালাচ্ছে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page