ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বাংলাদেশকে ফাইজারের আরও ৬০ লাখ ডোজ টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে ফাইজারের আরও ৬০ লাখ ডোজ কোভিড-১৯ টিকা অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র। এর ফলে বাংলাদেশকে দেওয়া যুক্তরাষ্ট্রের মোট টিকা অনুদান সাড়ে ৪ কোটি ডোজ ছাড়াল।মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ঢাকায় মার্কিন দূতাবাস ফেসবুকে এক পোস্টে এ কথা জানায়। পোস্টে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের এই অনুদান দেশের প্রত্যন্ত এলাকায় বসবাসকারী মানুষদের জীবনরক্ষাকারী টিকাদান প্রচেষ্টা ত্বরান্বিত করতে সহায়তা করবে।


ফেসবুক পোস্টে আরও বলা হয়, সবাই নিরাপদ না হওয়া পর্যন্ত আমরা নিরাপদ নই এবং আমাদের কাজ এখনো শেষ হয়নি। যুক্তরাষ্ট্র থেকে আরও অনেক কোটি টিকা আসার পথে রয়েছে এবং এখনও আমরা সবাই এই লড়াইয়ে সামিল।


এদিকে মহামারি করোনায় আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। যা গত ৫ মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৬৭০ জনে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একই সময়ে নতুন করে আরও ৮ হাজার ৩৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জনে।


সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ৪১ হাজার ৬৯৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ০৩ শতাংশ।

ads

Our Facebook Page