ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

ভুল শুধরে চমক দেখাতে চায় চেলসি

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় পর্বে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে চেলসিকে। প্রথম লেগে চেলসির মাঠে জয় পাওয়ায় এ ম্যাচে শতভাগ এগিয়ে থাকবে লস ব্লাঙ্কোস। তবে, চেলসিকে হালকাভাবে নিচ্ছে না অ্যানচেলত্তির দল। অন্যদিকে, আগের ম্যাচের ভুল শুধরে চমক দেখাতে চায় ব্লুরা। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ১টায়।

এক সপ্তাহও হয়নি স্ট্যামফোর্ড ব্রিজে এক ভয়ংকর রাত পার করেছে চেলসি। সেদিনের সেই দুঃসহ স্মৃতি নিশ্চয়ই আর মনে করতে চাইবে না ব্লুরা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে সেদিন রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছিল টমাস টুখেলের দল। এবার মিশন দ্বিতীয় পর্ব। সেমিফাইনালে পৌঁছানো চেলসির জন্য এখন অনেকটাই দূরের বাতিঘর। কারণ এবার যে ব্লুরা আতিথ্য নেবে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের মাঠে।

প্রথম পর্বটা এমন হবে সেটা হয়তো কল্পনাও করেননি চেলসি বস টমাস টুখেল। সেমিফাইনালে ওঠার প্রদ্বীপটা মিটমিট করে জ্বললেও, সব চিন্তা ঝেড়ে ফেলে দ্বিতীয় পর্বে সর্বোচ্চটা দিয়ে ভালো কিছু করার প্রত্যাশা চেলসি কোচের।

টমাস টুখেল বলেন, 'গত সপ্তাহে প্রথম পর্বের ম্যাচে আমরা যে ভুলগুলো করেছি সেখান থেকে শিক্ষা নিয়েই এ ম্যাচে মাঠে নামবো আমরা। অনেক কম সময়ের বিরতিতে দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলা মানে, আপনি সহজে বুঝতে পারবেন আগের ম্যাচের পরিস্থিতি কেমন ছিল। সেসব মাথায় নিয়েই এ ম্যাচে খেলব আমরা।'

এ ম্যাচে দলের তারকা ফুটবলার রোমেলু লুকাকুকে পাচ্ছে না চেলসি। চিলওয়েল, হাডসনদের আছে ইনজুরি সমস্যা। বার্কলিও নেই। যদিও কোভিড নেগেটিভ হয়ে ফিরছেন আজপিলিকুয়েতা। সেই সঙ্গে হাভার্টজ, মাউন্ট, সিলভাদের নিয়ে চমক দেখাতে মরিয়া ব্লু শিবির।

অন্যদিকে, উড়তে থাকা রিয়াল মাদ্রিদ নিজেদের মাটিতে যে কতটা আত্মবিশ্বাসী তা কমবেশি সবারই জানা। সেই সঙ্গে আগের ম্যাচের হ্যাটট্রিক করা করিম বেনজেমা থাকায় দল পাচ্ছে বাড়তি প্রেরণা। তারপরও ম্যাচটা যখন চ্যাম্পিয়ন্স লিগ। বাড়তি সতর্ক থাকতেই হচ্ছে রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকে।

আনচেলত্তি বলেন, 'প্রথম পর্বে ভালো করলেও আমরা এই ম্যাচটাকে একেবারে হালকাভাবে নিচ্ছি না। কারণ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌঁছাতে হলে আমাদের এ ম্যাচে ভালো কিছুই করতে হবে। চেলসিকে হালকাভাবে নেওয়ার কিছু নেই। কারণ ওরা মানসিক ও শারীরিকভাবে অনেক ভারসাম্যপূর্ণ একটা দল। তাই আমরা আমাদের সেরাটা দিতে চাই।'

বেনজেমার সঙ্গে অ্যাটাকিংয়ে ভিনিসিয়াস জুনিয়রের ওপর ভরসা রাখছেন কোচ। এ ছাড়া টনি ক্রুস, ক্যাসেমিরো, লুকা মদ্রিচরা থাকায় সেরা একাদশ নিয়ে মাঠে নামার অপেক্ষায় লস ব্লাঙ্কোস।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page