ঢাকা, মঙ্গলবার, ১৭ মে, ২০২২

সড়ক দুর্ঘটনারোধে কোন কার্যকর পদক্ষেপ নেই : জিএম কাদের

দেশের অর্ধ শতাব্দীতে সড়ক পথ এখনও নিরাপদ হয়নি। প্রতিদিন সড়কে প্রাণ যাচ্ছে অসংখ্য মানুষের। সড়ক দুর্ঘটনারোধে কার্যকর কোন পদক্ষেপ নেই বলে মন্তব্য করেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। mতিনি বলেন, প্রতিদিনই সড়কে মানুষের প্রাণ যাবে, এটাই যেন এখন স্বাভাবিক!


শনিবার (৭ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।


জাপা চেয়ারম্যান বলেন, রোড সেফটি ফাউন্ডেশনের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা গেছে ১ থেকে ৫ মে পর্যন্ত ৫ দিনে ১১২টি সড়ক দুর্ঘটনায় ১৩৯ জন মারা গেছেন। এরমধ্যে ৫৬ জনই মোটরসাইকেল আরোহী। আর ২৫ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ১৭৮টি সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৪৯ জনের। এরমধ্যে মোটর সাইকেল আরোহী ছিলেন ৯৭ জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অসংখ্য মানুষ।


তিনি বলেন, প্রিয়জনদের সঙ্গে ইদের আনন্দ ভাগাভাগি করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে তাদের। অনিরাপদ সড়কের কারণে নিহতদের পরিবারের সামনে আনন্দের ইদ শোকাবহ হয়ে এসেছে। প্রতিদিন এমন মর্মান্তিক দুর্ঘটনার খবর শুনতে চায় না দেশের মানুষ।


বিবৃতিতে তিনি আরও বলেন, সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের আরও উদ্যোগী হতে হবে। সড়ক দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে দাবিও জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page