ঢাকা, মঙ্গলবার, ১৭ মে, ২০২২

ভোজ্যতেলের দাম নিয়ে সোমবার সংবাদ সম্মেলনে আসছেন বাণিজ্যমন্ত্রী

ভোজ্যতেলের দাম বৃদ্ধি ও বাজার ব্যবস্থাপনা নিয়ে আগামীকাল সোমবার সকালে সচিবালয়ে সংবাদ সম্মেলন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রবিবার (৮ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সিনিয়র তথ্য অফিসার মো. আব্দুল লতিফ বকসী এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।


এতে বলা হয়, সোমবার (৯ মে) সকাল ১১টায় সচিবালয়ে ভোজ্যতেলের বাজার ব্যবস্থাপনা নিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হবেন বাণিজ্যমন্ত্রী। এ সময় তেলের দাম বৃদ্ধির কারণসহ সামগ্রিক বিষয় নিয়ে কথা বলবেন।


এদিকে গত বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে বৈঠকের পর তেলের নতুন দাম নির্ধারণ করে ভোজ্যতেল পরিশোধন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। নতুন দাম অনুযায়ী, বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল খুচরা পর্যায়ে বিক্রি হবে ১৯৮ টাকা। আর ৫ লিটারের বোতলের দাম হবে ৯৮৫ টাকা, যা বর্তমানে ৭৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৮০ টাকা ও খোলা পাম তেল প্রতি লিটার ১৭২ টাকায় বিক্রি হবে।


সবশেষ ২০২১ সালের ১৯ অক্টোবর সরকার নির্ধারিত মূল্য অনুযায়ী প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৬০ টাকা ও খোলা সয়াবিন তেলের দাম ১৩৬ টাকা নির্ধারিত ছিল। আর বোতলজাত সয়াবিনের ৫ লিটার তেলের দাম ৭৬০ টাকা ও পাম তেলের দাম ছিল ১১৮ টাকা।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page