ঢাকা, শনিবার, ১৩ আগস্ট, ২০২২

এশিয়ার মধ্যে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এশিয়ার মধ্যে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। সচিবালয়ে বেসরকারি মেডিকেল ও ডেন্টালে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া অটোমেশন বিষয়ক সভা শেষে সোমবার তিনি এ আহ্বান জানান। জাহিদ মালেক বলেন, কোভিড কিছুটা বেড়েছে। সতর্ক হতে হবে। মাস্ক পরতে হবে ও সামাজিক দূরত্ব ভুলে গেলে হবে না। রোগী বাড়ছে।


এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে করোনার সংক্রমণ বেড়ে গেছে। রোববার (১২ জুন) করোনা রোগী শনাক্ত ছিল ১০৯ জন। এখন স্বাভাবিক অবস্থায় থাকলেও করোনা যেকোনো সময় অস্বাভাবিক হতে পারে।  এরই মধ্যে মন্ত্রীসহ অনেক গণ্যমান্য ব্যক্তিও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।


তিনি আরো বলেন, সারাবিশ্বে যে কয়টি দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তার মধ্যে বাংলাদেশ পঞ্চম। আর এশিয়ার মধ্যে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। করোনা নিয়ন্ত্রণ করা হয়েছে বলেই এখন দেশের সব কার্যক্রম স্বাভাবিক হয়েছে। আর যারা এখনও করোনা প্রতিরোধী টিকা নেননি, তাদের দ্রুত টিকা নিতে হবে।


এছাড়া প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এবারের প্রস্তাবিত বাজেটে গত অর্থবছরের তুলনায় ৪ হাজার কোটি টাকা বেশি বরাদ্দ হয়েছে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page