ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

দেশের সাথে বেইমানি করব না : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, মৃত্যু তো আসবেই কিন্তু দেশের সাথে বেইমানি করব না। ওরা আঘাত করতে আসবেই তাই বলে দমে থাকব না। আগে কোমরে অনেক কিছু থাকত, (শক্তি)। এখন আমার শক্তি একটাই সেটা আল্লাহ তায়ালা।


তিনি আরও বলেন, একাত্তরে ঘণ্টা নারায়ণগঞ্জ থেকে বেজেছে। ঊনসত্তরের ঘণ্টাও এখান থেকে বেজেছে। ছাত্রলীগ, বঙ্গবন্ধুর ঘণ্টাও নারায়ণগঞ্জ থেকে বেজেছে। প্রয়োজনে আবারও নারায়ণগঞ্জ থেকে ঘণ্টা বাজানো হবে। কথায় কথায় বলে রাজপথ দখল করবে।


তিনি বলেছেন, যদি পুরুষ হয়ে থাকিস, পুরুষ বা মহিলার মধ্যে তো কিছু একটা আছে। ঐটাও যদি হয়ে থাকেন নামেন মাঠে। আমাদের শরীরে জং ধরে গেছে। আসুন মাঠে নামি। ঢাকায় নামবেন, আমরা নারায়ণগঞ্জ থেকে ঢাকা গিয়ে দেখা করে আসবো।


সোমবার (২২ আগস্ট) রাতে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের কর্মীসভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।


শামীম ওসমান বলেছেন, জাতির পিতার কন্যার বক্তব্যের পর আমার তিনদিন ঘুম হয়নি। যখন শেখ হাসিনা বলেছিলেন, আমি জানি আমার বাবার লাশ দুই দিন পড়েছিল। রিলিফের কাপড় দিয়ে আমার বাবাকে কবর দেওয়া হয়েছিল। আমি জানি আমি মরে গেলেও কিছু হবে না। আমি এই কথা নিতে পারিনি। কারণ আমি তাকে ভালবাসি। তার মত আল্লাহওয়ালা দেশপ্রেমিক মানুষ কম দেখেছি।


নারায়ণগঞ্জ-৪ আসনের এই সংসদ সদস্য বলেন, নেত্রী বলেছিলেন- যখনই হতাশ হবা রাসূল (সা:) এর জীবনী পড়বা। গভীর রাত পর্যন্ত তিনি মানুষের জন্য কাজ করেন। আর তিনি মরে গেলে কিছু হবে না? আপনি যেভাবে মানুষকে ছাদ দিয়েছেন, খাবার দিয়েছেন। তাদের হাত আল্লাহ কবুল করবে। তারা ষড়যন্ত্র করবে কিন্তু পারবে না। শয়তান আল্লাহর সাথে জিতে না।


শামীম ওসমান আরও বলেন, ২০২৪ সালের নির্বাচনে বেঁচে থাকি আর না থাকি ক্ষমতায় শেখ হাসিনাই থাকবে। চ্যালেঞ্জ করে বললাম। নামতে দেন। লগি বৈঠা দেখেছেন। আরও অনেক কিছু দেখবেন। জনগণের ভোটে ক্ষমতায় আসেন। কোনো আপত্তি নেই। পেছনের দরজা দিয়ে আসতে যদি চেষ্টা করেন, পারবেন না। আমাদের প্রস্তুত থাকতে হবে। এ যুদ্ধ হবে দেশ বাঁচানোর যুদ্ধ।


তিনি বলেছেন, আমি রাস্তায় দাঁড়িয়ে স্লোগান দিব। তবুও দেশ বাঁচানোর জন্য শেখ হাসিনার জন্য রাস্তায় নামেন। নিজেদের অবস্থান ক্লিয়ার করুন। যাদের সাথে ভাল সম্পর্ক বুঝিয়ে বলুন। বিএনপির মুক্তিযোদ্ধাদের বলব আসুন। এখন হাতে হাত রেখে দেশ বাঁচানোর সময়। আমরা ভাল মানুষগুলোকে এক সাথে নিয়ে একটি উন্নত বাংলাদেশ বানাতে চাই।


শামীম ওসমান বলেন, সকলে ঘুম থেকে ওঠেন। ক্ষমতার চর্বি গায়ে লাগাবেন না। ওরা ধর্মের নামে একাত্তর সালে মানুষ মেরেছে। ওরা এখন বড় বড় কথা বললে আমরা কি শুনবো? আপনারা শুধু শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আমার কেন যেন মনে হয় আমি বেশিদিন নেই। মনের মধ্যে ঢুকে গেছে এটা। তাই আপনাদের সকলের কাছে ক্ষমা চাই।


উল্লেখ্য, এ সময় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page