ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসের সময় পরিবর্তন হচ্ছে না

বিদ্যুৎ সাশ্রয়ে ছুটি বাড়লেও শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসের সময় পরিবর্তন করার চিন্তা করা হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষাবিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টাস অ্যাসোসিয়েন অব বাংলাদেশের (ইবার) সঙ্গে মতবিনিয়ম সভায় এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী, দেশে জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয় করতে সরকারি অফিসের সময় সাময়িক পরিবর্তন করা হয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসের সময় পরিবর্তন করার চিন্তা করা হচ্ছে না।

তিনি বলেন, চলমান বৈশিক সংকটের কারণে সরকারি অফিসের সময় পরিবর্তন করা হয়েছে। এ সংকট কেটে গেলে সেটি আবার পরিবর্তন করা হবে। আগামী বছর থেকে আমাদের নতুন কারিকুলাম বাস্তবায়নের সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুইদিন কার্যকর করার কথা ছিল। সেটি এখন থেকে কার্যকর করা হয়েছে।

স্কুল-কলেজের ছুটি শুক্রবার-শনিবারের বদলে বৃহস্পতিবার-শুক্রবার কেন করা হচ্ছে না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, অনেক কর্মজীবী অভিভাবক বৃহস্পতিবার বাসায় থাকেন না। সে ক্ষেত্রে শিক্ষার্থীর ছুটি কাজে আসে না। এটি আমাদের প্রস্তাবনায় থাকলেও সেটি বাতিল করে শুক্রবার-শনিবার করা হয়েছে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page