ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশিরা ইংলিশ মিডিয়াম স্কুল খুললেন ইতালিতে

ইতালিতে এই প্রথম বাংলাদেশিদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক মানের ইংলিশ মিডিয়াম স্কুল। বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে স্কুলটির উদ্বোধন করেন- দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। তিনি বলেন, শুধু শিক্ষিত নয়, আগামী প্রজন্মতে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।


ইতালির রাজধানীর রোমে আনুষ্ঠানিকভাবে এই প্রথম আন্তর্জাতিক মানের ইংলিশ মিডিয়াম স্কুল দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বর্ণাঢ্য যাত্রা শুরু হয়েছে।


রোমের একটি পাঁচ তারকা হোটেলের বল রুমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। অনুষ্ঠানে ভারত, মালয়েশিয়া, শ্রীলংকা দূতাবাসের কর্মকর্তা ছাড়াও বাংলাদেশি কমিউনিটির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।


স্কুলের শিশুদের বর্ণাঢ্য পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।


স্কুলের চেয়ারম্যান হাজী মো. জসিম উদ্দিন এতে সভাপতিত্ব করেন। অধ্যক্ষ সঞ্জয় কুমার সাহা ও সুমাইয়া খানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ভারতের দূতাবাসের প্রথম সচিব মি. দীপঙ্কর, মালয়েশিয়া দূতাবাসের প্রথম সচিব জেসন লো হিয়ান, শ্রীলংকার দূতাবাসের হেড অফ মিশন শিশিরা সেনাভিরাতনে, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী এবং স্কুলের ব্যবস্থাপনা পরিচালক রনি আহমেদ, কে এম লোকমান হোসেন, আব্দুর রউফ ফকির, অনির্বাণ সাহা, ফারিয়া রহমান নোহা, মাহিমা মীর, মালিহা জেরিন, সাবা তুন জান্নাত।


বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান স্কুলটি একটি আদর্শ প্রতিষ্ঠানের রূপ নেবে বলে প্রত্যাশা করেন।


উদ্যোক্তারা জানান- ইংরেজির পাশাপাশি ধর্মীয় শিক্ষার ব্যবস্থা করবেন তারা এবং কিছুদিনের মধ্যেই এই স্কুলকে বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিণত করার স্বপ্ন রয়েছে তাদের।


অনুষ্ঠানে সিনিয়র শিক্ষক সুস্মিতা সুলতানের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল। এর আগে স্কুটি পরিদর্শনে যান রাষ্ট্রদূত শামীম আহসান।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page