ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

অর্থাভাবে মো. এনামুল হকের বুয়েটে ভর্তি অনিশ্চিত, পাশে দাঁড়ালেন ইউএনও

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী মো. এনামুল হকের পাশে দাঁড়ালেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মণ্ডল। গত বুধবার সকালে এনামুলকে ইউএনও কার্যালয় ডেকে পাঠান ইউএনও। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা ও নগদ ১০ হাজার টাকা আর্থিক সহযোগিতা প্রদান করেন এই মানবিক ইউএনও।


এনামুল উপজেলার শিলাইদহ ইউনিয়নের বেলগাছি গ্রামের মো. ইসরাইল হোসেনের ছেলে। তিনি ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বুয়েটের বুয়েটের ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হয়েছেন। তার বাবা একজন ইজিবাইক চালক। এনামুল এক বোন ও দুই ভাইয়ের মধ্যে মেঝো। তিনি ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় কুষ্টিয়া জিলা স্কুল থেকে (বিজ্ঞান বিভাগ) জিপিএ-৫ পেয়ে অর্জন করেন এবং ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় কুষ্টিয়া সরকারি কলেজ থেকে গোল্ডেন জিপিএ-৫ অর্জন করেন।


জানা গেছে, মেধাবী ও কৃতি শিক্ষার্থী এনামুলের বাবা একজন ইজিবাইক চালক হওয়ায় অর্থাভাবে বুয়েটে পড়াশোনা চালিয়ে নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। গত মঙ্গলবার রাতে সোশ্যাল মিডিয়ায় এনামুলের অসহায়ত্বের এমন খবর প্রকাশিত হলে নজর কাড়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মণ্ডলের। তাকে পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন ইউএনও। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে আজ বুধবার এনামুলকে নিজ কার্যালয়ের ডেকে পাঠান ইউএনও। পরে তাকে ফুলেল শুভেচ্ছা ও নগদ ১০ হাজার টাকা সহযোগিতা করেন তিনি।


এ বিষয়ে বুয়েট ছাত্র এনামুল হক বলেন, বাবা ইজিবাইক চালক হওয়ায় খুব ছোট থেকে দারিদ্র্যতার সাথে যুদ্ধ করে পড়াশোনা চালিয়ে আসছি। অনেক গুণী মানুষের সহযোগীয় আমার এপর্যন্ত আশা। সকলের দোয়ায় বুয়েটে ভর্তির সুযোগ পেয়েছি। কিন্তু বুয়েট পড়া খুব ব্যয়বহুল হওয়ায় সাময়িক আর্থিক সংকটে পড়েছি। বুয়েটে সেটেল হতে পারলে টিউশনি করে চলতে পারব।


তিনি আরও বলেন, মানবিক ইউএনও স্যার আমার অসহায়ত্বের খবর পেয়ে পাশে দাঁড়িয়েছে। আমি খুব আনন্দিত ও গর্বিত। প্রতিষ্ঠিত হলে ভবিষ্যতে আমিও মানুষের পাশে দাঁড়াবো।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মণ্ডল বলেন, উপজেলা প্রশাসন সব সময় মেধাবীদের পাশে ছিল, আছে, ভবিষ্যতেও থাকবে। কৃতি ছাত্র এনামুলকে প্রাথমিকভাবে ১০ হাজার টাকা সহযোগিতা করা হয়েছে। প্রয়োজনবোধে ভবিষ্যতে সহযোগিতা অব্যাহত থাকবে।


ads

Our Facebook Page