ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

ঘুষ নেওয়া ল্লী বিদ্যুতের কর্মকর্তা বরখাস্ত

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর দাশুড়িয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সাজ্জাদুর রহমানের ‘ঘুষ’ নেওয়ার একটি ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


একই সঙ্গে এ ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে। রবিবার (১৮ সেপ্টেম্বর) রাতে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর মহাব্যবস্থাপক আকমল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।


এ বিষয়ে তিনি বলেন, সমিতির প্রধান কার্যালয়ের নির্দেশে ডিজিএম সাজ্জাদুর রহমানকে সাময়িক বরখাস্ত করে দাশুড়িয়া কার্যালয় থেকে ময়মনসিংহ তত্ত্বাবধায়কের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।


ঘটনা তদন্তে পল্লী বিদ্যুৎ সমিতি তদন্ত কমিটি গঠন করেছে উল্লেখ করে আকমল হোসেন বলেন, সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে কমিটি কাজ শুরু করবে। তবে কমিটিতে কারা আছেন, তা নিশ্চিত করেননি তিনি। তদন্ত শেষে কমিটি প্রতিবেদন দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা যায়, এক ব্যক্তির কাছ থেকে টাকার একটি বান্ডিল হাতে নিয়েছেন ডিজিএম সাজ্জাদুর রহমান। এ সময় সামনে বসা ব্যক্তি সেটা ভিডিও করে টাকার বিষয়ে গ্রাহককে জিজ্ঞাসা করেন। এ সময় গ্রাহককে বলতে শোনা যাচ্ছে- ‘স্যারের কাছে একটি নতুন সংযোগ নিচ্ছি তো এ জন্য স্যার মিষ্টি খাওয়ার টাকা চেয়েছেন।’ এ সময় সঙ্গে সঙ্গে সেই টাকা ডিজিএম সাজ্জাদুর রহমান ওই গ্রাহকের দিকে ছুড়ে মারেন।


ভিডিয়োটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ঘটনাটি সাজানো দাবি করে পাবনার ঈশ্বরদী থানায় একটি অভিযোগ দিয়েছেন ডিজিএম সাজ্জাদুর রহমান। তিনি অভিযোগ করেছেন, আমিনুল ইসলাম রানা নামে এক খেলাপি গ্রাহক বিদ্যুৎ সংযোগের বকেয়া ৫০ হাজার টাকা প্রদানের বিষয়টিকে ‘ঘুষ’ হিসেবে সেই ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে।


তবে ডিজিএম সাজ্জাদুর রহমানের এই দাবিকে মিথ্যা বলে দাবি করেন আমিনুল ইসলাম রানা। তিনি বলেন, ডিজিএম সাজ্জাদুর রহমান এখন নিজেকে রক্ষা করার চেষ্টা করছেন। ঘুষ নেওয়ার ভিডিওর জন্য সমালোচনার মুখে পড়ে ডিজিএম আবোল-তাবোল বকছেন।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page