ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

'রাকিব হত্যা মামলার প্রধান আসামি দেলোয়ার শ্রমিকলীগের কেউ না'

নারায়ণগঞ্জের রূপগঞ্জে চাঞ্চল্যকর ছাত্রলীগ কর্মী রাকিব হাসান হত্যা মামলার প্রধান আসামি দেলোয়ার হোসেন শ্রমিকলীগের কেউ না বলে দাবি করেছেন উপজেলা শ্রমিকলীগ নেতারা। রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিকলীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন ভুঁইয়া, সাধারণ সম্পাদক শাহ মোবারক হোসেন খাঁন শাহিন, গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি নেওয়াজ রফিক, সাধারণ সম্পাদক তালাল মিয়াসহ অনেকে।


এ সময় সংবাদ সম্মেলনে রূপগঞ্জ উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন ভুঁইয়া অভিযোগ করে বলেন, গোলাকান্দাইল পুর্বপাড়া এলাকার আসমত আলীর ছেলে দেলোয়ার হোসেন বিভিন্ন সময় বিভিন্ন স্থানে নিজেকে শ্রমিকলীগ নেতা বলে দাবি করে আসছে। কোনো কোনো সময় গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিকলীগের সাধারণ সম্পাদকও দাবি করেন।


তিনি আরও বলেন, শ্রমিকলীগের নাম ভাঙ্গিয়ে এলাকায় চাঁদাবাজি, মাদক ব্যবসা, জমিদখলসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকাণ্ড করে আসছিলো। এসব ব্যাপারে তাকে একাধীকবার সতর্ক করা হয়েছিলো যেন শ্রমিকলীগের কোন পরিচয় না দেয়।


সর্বশেষ গত (২১ সেপ্টেম্বর) রাতে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে ছাত্রলীগ কর্মী রাকিব হাসানকে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে মর্মান্তিক ভাবে হত্যা করে। আর এ হত্যাকাণ্ডের ঘটনায় দেলোয়ার হোসেনসহ ৬ জনকে নামীয় ও অজ্ঞাত আরও ১০ থেকে ১২ জনকে আসামি করে নিহত রাকিব হাসানের বোন আঁখি আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।


এছাড়া এ ঘটনাটি দেশের বিভিন্ন জাতীয় পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়াতে এসেছে। সেখানে দেলোয়ারকে শ্রমিকলীগ নেতা বলা হচ্ছে। আদৌ দেলোয়ার হোসেন শ্রমিকলীগের কেউ না। সে শ্রমিকলীগের নাম ব্যবহার করে অপরাধ করতো। ছাত্রলীগ কর্মী রাকিব হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন শ্রমিকলীগ নেতারা।


মামলার বাদী ও নিহতের বোন আঁখি আক্তার মামলার এজাহারে উল্লেখ করেন, তারা গোলাকান্দাইল এলাকায় তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিল্ডিং নির্মাণের কাজ শুরু করেন। ওই বিল্ডিং নির্মাণের জন্য মামলার আসামীরা চাঁদা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছিলো। আর চাঁদা টাকা না পেয়ে তার ভাই রাকিব হাসানকে কুপিয়ে হত্যা করে।


রাকিব হাসান হত্যা মামলার ৩ আসামিকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন- গোলাকান্দাইল পুর্বপাড়া এলাকার হাসমত আলীর ছেলে দেলোয়ার হোসেন, জাকির হোসেনের ছেলে সজীব ও তারাব বিশ্বরোড এলাকার মৃত সাত্তারের ছেলে রোবেল হোসেন।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page