ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

৪৮ বছর বয়সে এসএসসি পাস করলেন পৌর কাউন্সিলর আব্দুস সামাদ

৪৮ বছর বয়সে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভার দুইবারের নির্বাচিত কাউন্সিলর আব্দুস সামাদ পীরগঞ্জ কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় দিয়ে পাস করেছেন।


গতকাল সোমবার (২৮ নভেম্বর) দুপুরে পরীক্ষার ফলাফল প্রকাশের হলে দেখা যায়, জিপিএ-৪.৯৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি।


জানা যায়, গুয়াগাঁও মহল্লার বাসিন্দা ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সামাদ। তার দুই পুত্র রয়েছে। বড় ছেলে নাহিদ হাসান ২০২০ সালে এসএসসি পাস করে বর্তমানে দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটে ইলেকট্রিক্যাল ট্রেডে চতুর্থ সেমিস্টারে পড়ছে। ছোট ছেলে সজিব আলী কুরআনের হাফেজ এবং বর্তমানে পীরগঞ্জ এসআই সিনিয়র ফাজিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।


কাউন্সিলর আব্দুস সামাদ জানান, পারিবারিক সমস্যার কারণে বাল্যকালে তিনি পড়ালেখা করতে পারেননি। পৌর কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে চলাফেরা করতে হচ্ছে। সমাজের সঙ্গে তাল মেলাতে তার প্রাতিষ্ঠানিক শিক্ষার দরকার আছে এমন ভাবনা থেকেই এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করা। সেই সাথে আগামীতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার ইচ্ছার কথা জানান তিনি।


পীরগঞ্জ কারিগরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু রিয়াজ মো. শামসুজ্জোহা বলেন, আমার এলাকার কাউন্সিলর আব্দুস সামাদ পর পর দুবার কাউন্সিলর নির্বাচিত হওয়ায় জনপ্রিয় এ জনপ্রতিনিধিকে প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত করে তোলার প্রয়োজন অনুভব করি। সে লক্ষ্যেই তার আগ্রহে রেজিষ্টেশন করা হয় এবং পড়াশোনার ব্যবস্থা করা হয়। যথারীতি ফরম পূরণ ও পরীক্ষায় অংশগ্রহণ করে এবার জিপিএ ৪.৯৩ পেয়ে উত্তীর্ণ হওয়ায় আমি নিজেকে সফল মনে করছি ও তার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করাই এবং ফলাফলে তার পরিবারের সদস্যরাও খুশি।


এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ বলেন, একজন জনপ্রতিনিধি হয়ে এই বয়সে এসএসসি পাশ করেছেন তাই আমি তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। পড়াশোনার প্রতি তার এমন উদ্যোগ নতুন প্রজন্মসহ সকলকে পড়াশোনা করে শিক্ষিত হওয়াতে অনুপ্রেরণা জোগাবে ও অনুপ্রাণিত করবে। 

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page