ঢাকা, রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩

মাজারে মানুষের কাছে নকল স্বর্ণের মূর্তি বিক্রির দায়ে প্রতারক দম্পতিতে গ্রেফতার

বিভিন্ন মাজারে মানুষের কাছে নকল স্বর্ণের মূর্তি বিক্রির দায়ে এক দম্পতিতে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গত রবিবার দিবাগত রাতে নাটোরের সিংড়ার আয়েশ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- রফিকুল ইসলাম অফিজ (৫০) ও তার স্ত্রী রুপজান (৪৫)। তারা সিংড়া উপজেলার পিপলসন দড়িপাড়া এলাকার বাসিন্দা।


র‍্যাব নাটোর ক্যাম্প জানায়, রফিকুল ইসলাম অফিজের চক্রের সাত সদস্য দেশের বিভিন্ন মাজারে আসা মানুষের সঙ্গে সখ্য গড়ে তোলে। এই সখ্যতার সূত্র ধরে তাদের কাছে নকল স্বর্ণের মূর্তি বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। এরই ধারাবাহিকতায় গত ১৭ অক্টোবর নাটোরের লালপুর উপজেলার সালামপুর এলাকার তরিকুল ইসলামকে নিজ বাড়িতে ডাকেন অফিজের স্ত্রী রুপজান। তরিকুল ওই বাড়িতে গেলে প্রতারক চক্রের সদস্যরা একটি স্বর্ণের মূর্তির নিচের অংশ কেটে স্বর্ণকারের দোকানে পরীক্ষার জন্য বলেন।


তরিকুল মূর্তির কাটা অংশ স্বর্ণের দোকানে পরীক্ষা করলে দোকানদার স্বর্ণ বলে জানালে প্রতারকরা তার কাছে এটি দুই লাখ ২০ হাজার টাকায় বিক্রি করেন। টাকা গ্রহণের পর প্রতারকরা মূর্তিটি বদলে পিতলের মূর্তি তাকে হস্তান্তর করেন। পরে গত ২০ নভেম্বর তরিকুল এটি নকল নিশ্চিত হলে মূর্তিটি ফেরত দিয়ে টাকা চাইলে তাকে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনায় ২১ নভেম্বর তরিকুল সিংড়া থানায় প্রতারকদের বিরুদ্ধে মামলা করেন।


র‍্যাব নাটোর ক্যাম্পের কমান্ডার ফরহাদ হোসেন জানান, গ্রেফতারদের সিংড়া থানায় হস্তান্তর করা হবে। পরে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page