ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

সিরাজগঞ্জে মাত্র দুই হাজার টাকার জন্য সংঘর্ষে ২২ জন গুলিবিদ্ধ!

সিরাজগঞ্জে দলিলের নকল তোলার মাত্র দুই হাজার টাকা লেনদেনকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ চলাচলে আরিফ নামে এক ব্যক্তির বন্দুকের গুলিতে ২২ জন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও সংঘর্ষ চলাচলে ইট-পাথরের আঘাতে উভয় পক্ষের আরও অন্তত আটজন আহত হন।


হতাহতদের সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং বন্দুকধারী আরিফকে আটকসহ বন্দুকটি জব্দ করেছে।


গতকাল সোমবার দুপুরে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের বাঐতারা গ্রামে সংঘর্ষে ঘটনাটি ঘটে। গুলিবিদ্ধদের মধ্যে ১৭ জনের নাম জানা গেছে। তারা হলেন- বাঐতারা গ্রামের শফিকুল, শাহাদৎ, ইমদাদুল, ফরিদুল, রাব্বী, রাফি, আব্দুল বাসেত, মিলন, তোতা মিয়া, জাহিদ, আব্দুল ওহাব, নাইস, আব্দুল বারেক, শাহীন, ওমর, শফিকুল হযরত ও সেলিম। আটক আরিফ হোসেন একই গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে।


সয়দাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নবিদুল ইসলাম জানান, বাঐতারা গ্রামের হেকমত আলী একটি জমির নকল উঠানোর জন্য একই গ্রামের দলিল লেখক আলমকে দুই হাজার টাকা দেন। দলিল লেখক আলম টাকা নিলেও দলিলের নকল না দেয়ায় গত শনিবার হেকমত আলী ও দলিল লেখক আলমের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার দুপুরে বাঐতারা বাজারে মীমাংসা বৈঠক বসে। বৈঠকে কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধসহ অন্তত ৩০ জন আহত হয়েছে।


সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ হয়। এ সময় আরিফ তার লাইসেন্সধারী বন্দুক থেকে এলোপাতাড়ি গুলি করে। এতে প্রায় ২২জন গুলিবিদ্ধ হয়েছে। সংবাদ পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি বন্দুকধারী আরিফকে আটক করা হয়েছে। এছাড়াও উভয়পক্ষের আরও চারজনকে আটক করা হয়েছে। আটক চারজন ঘটনার সঙ্গে জড়িত কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।


সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজওয়ানুল ইসলাম জানান, লাইসেন্সকৃত একনলা বন্দুক থেকে গুলি ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ফের সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩৪০৬৭ ২৯৩২৭৬
আক্রান্ত ৩৬৮ ১,৯৪৬,৭৩৭
সুস্থ ৪,০১৮ ১,৮৩৯,৯৯৮
মৃত ১৩ ২৯,০৭৭

Our Facebook Page