ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নরসিংদীতে বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকনের কুশপুত্তলিকা দাহ পদবঞ্চিত ছাত্রনেতারা

নরসিংদীতে জেলা ছাত্রদলের কমিটিকে কেন্দ্র করে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকনের কুশপুত্তলিকা দাহ করেছে পদবঞ্চিত ছাত্রনেতারা। গতকাল সোমবার (৩০ জানুয়ারি) বিকালে নরসিংদীর চিনিশপুরস্থ খায়রুল কবির খোকনের বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়কে এ কুশপুত্তলিকা দাহ করা হয়।


দলীয় নেতাকর্মী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকালে নরসিংদী জেলা ছাত্রদলের সুপার ফাইভ কমিটি ঘোষণা দেওয়া হলে রাত ৯টার দিকে কমিটি থেকে বাদ পড়া পদবঞ্চিত ছাত্রদল নেতাদের একাংশ মশাল মিছিল নিয়ে খায়রুল কবির খোকনের বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে গিয়ে ভাঙচুরসহ অগ্নিসংযোগ ঘটায়। এতে বাসভবনের অফিসের জানালা, গ্লাস ও চেয়ারসহ বেগম খালেদা জিয়া ও জিয়াউর রহমানের ছবি আগুনে ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় থানা পুলিশ দায়ীদের বিরুদ্ধে মামলা নিচ্ছে না বলে অভিযোগ খায়রুল কবীর খোকনের।


এ দিকে খায়রুল কবির খোকন কারামুক্ত হওয়ার পর অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনায় গতকাল সোমবার বিকালে তার বাসভবনে আসেন। তার এই নরসিংদী আসার খবর পেয়ে বাসভবনের সামনের সড়কে লাঠিসোটাসহ বিক্ষোভ মিছিল করে খায়রুল কবির খোকনের কুশপুত্তলিকা দাহ করে ছাত্রদলের পদবঞ্চিতরা। এ সময় তারা খায়রুল কবির খোকন ও তার স্ত্রী শিরিন সুলতানার বিরুদ্ধে টাকার বিনিময়ে ছাত্রদলের কমিটি করার অভিযোগ করে স্লোগান দিতে থাকে।


অপর দিকে খায়রুল কবির খোকনের নরসিংদীতে আসার খবর ও জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ এবং কুশপুত্তলিকা দাহের সংবাদে দলীয় নেতাকর্মীরা সেখানে ছুটে আসেন। এ সময় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নিজ বাসভবন ও জেলা বিএনপি কার্যালয়ে প্রবেশ করতে গেলে পুলিশি বাধার মুখে পড়লেও এক পর্যায়ে বাসায় প্রবেশ করেন খায়রুল কবির খোকন। নেতাকর্মীরা ছাত্রদলের একাংশের সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে স্লোগান দেন। পরে ঢাকায় ফিরে যান খায়রুল কবির খোকন।


বিভিন্ন নেতাকর্মীদের মধ্যে কার্যালয়ে আসা জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহি ছাত্রদলের নেতাকর্মীদের এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও দু:খ প্রকাশ করে বলেন- আসলে এ ঘটনার নিন্দা জানানোর আমার ভাষা নেই। স্বাধীন দেশে আজকের এই ঘটনা দু:খজনক, রাজনীতির জন্যও দু:খজনক। মানুষ রাজনীতি করে সম্মানের জন্য কিন্তু এখানে পান থেকে চুন খসলেই সম্মানহানি হয়। যা কাম্য নয়।


বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন বলেন, জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও আমার বাসভবনে অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ মামলা না নিয়ে উল্টো অপরাধীদের নিরাপত্তা দিচ্ছে। আমাকে আমার বাসভবনে প্রবেশ করতে বাধা দিচ্ছে পুলিশ।


ছাত্রদলের কমিটিতে আমার হস্তক্ষেপ করার সুযোগ ছিলনা কেননা এ বিষয়টা পুরোপুরি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান নিজে দেখেছেন।


তিনি আরও বলেন, যাদেরকে কেন্দ্র ভালো মনে করেছে, তাদেরকে কমিটিতে রাখা হয়েছে। অথচ ছাত্রদলের পদ বঞ্চিতদের একাংশ আমার বাসায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে। দলের অভ্যন্তরীণ সমস্যাগুলো আমরা সমাধান করবো।


নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, বিএনপি নেতাকর্মী ও পদবঞ্চিত ছাত্রদলের একাংশের মধ্যে উত্তেজনা তৈরি হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে খায়রুল কবীর খোকনকে বাসভবনে প্রবেশ করতে বাধা দেওয়া হয়নি। এছাড়া বাসভবনে অগ্নিসংযোগের ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি বিবেচনা করা হবে বলেও জানান তিনি।

ads

Our Facebook Page