ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সুইডেন-ডেনমার্কে কুরআন অবমাননার প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ

ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস বাতিল, সুইডেন এবং ডেনমার্কে কুরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে ইসলামি আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখা। আজ শুক্রবার জুমার নামাজের পরে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


দক্ষিণ তেমুহনী রামগতি স্টেশন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উত্তর তেমুহনী ট্রাফিক চত্বর এলাকায় গিয়ে শেষ হয়।


এ সময় বক্তব্য রাখেন- ইসলামি আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাও. দেলওয়ার হোসাইন, সাধারণ সম্পাদক মাও. মহিউদ্দিন, সাবেক মেয়র প্রার্থী জহির উদ্দিন, বিশেষ অতিথি মাও. ইসমাইল হোসেনসহ প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন- বিতর্কিত শিক্ষা সিলেবাসের মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর ষড়যন্ত্র চলছে। পাঠ্য বইয়ে নগ্ন ছবি, পর্দা, দাড়ির বিরোধিতা, মুর্তিসহ ডারউইনের বিবর্তনবাদ ও হিন্দুত্ববাদ সংযোজন করে মুসলিম শিক্ষার্থীদের ঈমান হারা করার পাঁয়তারা চলছে। ৯২ ভাগ মুসলমান দেশের পাঠ্য পুস্তকে ডারউইনের মতবাদ দেখতে চায় না, তারা দেশীয় ও ধর্মীয় সংস্কৃতি, সভ্যতা ও ইতিহাসের সঠিক উপস্থাপন দেখতে চায়।


তারা আরও বলেন- সুইডেন এবং ডেনমার্কে পবিত্র কুরআন পোড়ানোর সঙ্গে বাক স্বাধীনতার কোন সম্পর্ক নেই অথচ ইউরোপের সরকারগুলো তাই বলেছে। অন্য দিকে তারা কখনো হলোকস্ট সম্পর্কে কোনো প্রশ্ন করতে দেয় না।


বিক্ষোভকারীরা বলেন- পবিত্র কুরআন পোড়ানোর ঘৃণ্য তৎপরতা মারাত্মক রকমের উস্কানি ও পরোচনায় এবং বিশ্বের ২০০ কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে ওপরে আঘাত। ইসলামের প্রতি এ ধরনের শত্রুতা অবসানের জন্য ইউরোপের সরকারগুলোর প্রতি বিক্ষোভকারীরা আহ্বান জানান।

ads

Our Facebook Page