ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

এবার বয়কট গ্যাংয়ের রোষানলে সালমান খান

সময়টা মোটেও ভালো যাচ্ছে না বলিউড সুপারস্টার সালমান খানের। একদিকে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের থেকে ক্রমাগত প্রাণনাশের হুমকি। তার ওপর আবার বয়কট গ্যাং উঠে পড়ে লেগেছে তাঁর ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটি ফ্লপ করানোর জন্য। আর এ ছবির অগ্রিম বুকিং-ও আহামরি নয়!


ঈদ উপলক্ষে শুক্রবার মুক্তি পেয়েছে সালমান খান আর পূজা হেগড়ে অভিনীত ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটি। চার বছর পর ঈদে মুক্তি পেল সালমানের ছবি। তবে প্রথম দিনের চিত্র বলছে, সালমানের ঈদ উপহার তাঁর অনুরাগীদের মনের মতো হয়নি।শাহরুখ খানের ‘পাঠান’ ছবির সময় হুড়হুড়িয়ে অগ্রিম বুকিং হচ্ছিল, কিন্তু সালমানের ছবির সময় তা বেশ কম। চলচ্চিত্র ব্যবসা বিশেষজ্ঞদের মতে, ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটি মুক্তির প্রথম দিন ১৫ থেকে ১৮ কোটি ব্যবসা করতে পারে। তবে শনি ও রোববার এই অঙ্ক বাড়তে পারে বলে তাঁদের অনুমান।


এদিকে কিং খানের ছবি অগ্রিম বুকিংয়ে ৫০ কোটি আয় করেছিল। বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের মতে, সালমানের এ ছবির থেকে ‘পাঠান’-এর প্যাকেজিং অনেক ভালো ছিল। ‘পাঠান’ ছবির সম্পদ ছিল শাহরুখ আর দীপিকা পাড়ুকোনের জুটি, আর যশরাজ ফিল্মসের মতো ব্যানার। তাঁর মতে, ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবির পরিচালক ফরহাদ সামজী পরিচালক হিসেবে অতটা দক্ষ নন, তাই দুর্বল পরিচালনা ভাইজানের এ ছবির ভরাডুবির অন্যতম কারণ হতে পারে বলে তরণ আদর্শ মনে করেন।


এদিকে গোদের উপর বিষফোড়ার মতো আজ সকাল থেকে সক্রিয় হয়ে উঠেছে বলিউডের বয়কট গ্যাং। তারা টুইটারে ‘কিসি কা ভাই কিসি কি জান’ বয়কট ট্রেন্ড শুরু করেছে। প্রয়াত বলিউড নায়ক সুশান্ত সিং রাজপুতের এক বিশালসংখ্যক ভক্ত এ গ্যাংয়ে শামিল আছে। তাঁদের মতে, সালমানের ছবিটি এ বছরের সবচেয়ে বড় ফ্লপ ছবি হতে চলেছে। সুশান্তর অনুরাগীরা ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটিকে বক্স অফিসে ভরাডুবি করতে কোমর বেঁধে নেমে পড়েছে। নেট-জনতাদের মধ্যে কেউ কেউ এ ছবির ক্লিপস বানিয়ে সালমানের অভিব্যক্তি নিয়ে মজা করেছে।


‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটি সারা দেশে ৪ হাজার ৫০০-র বেশি স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে। আর প্রতিদিন ১৬ হাজারেরও বেশি শো সারা দেশে দেখানো হবে। এ ছাড়া এক শর বেশি দেশে সালমানের এ ছবি মুক্তি পেয়েছে। বিদেশে ১ হাজার ২০০-র বেশি স্ক্রিনে ছবিটি প্রদর্শিত হচ্ছে।


ফরহাদ সামজী পরিচালিত এই ছবিতে সালমান আর পূজা হেগড়ে জুটি বেঁধে এসেছেন। সালমান, পূজা ছাড়া এই ছবিতে আছেন ভেঙ্কটেশ, জগপতি বাবু, শেহনাজ গিল, জসসি গিল, রাঘব জুয়াল, পালক তিওয়ারিসহ নবীন আর অভিজ্ঞ অভিনেতারা। দক্ষিণের মেগাস্টার রাম চরণকে ভাইজানের এই ছবিতে ক্যামিও হিসেবে দেখা গেছে।

ads

Our Facebook Page