ঢাকা, শনিবার, ১৫ জুন, ২০২৪

ফেরত আসা ১৯ বাংলাদেশি আগামীকাল আবারও যাচ্ছেন মালয়েশিয়া

মালয়েশিয়ার বিমানবন্দর থেকে ফেরত আসা ১৯ বাংলাদেশি আগামীকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল) আবারও দেশটিতে যাচ্ছেন। এদিন এয়ার এশিয়ার একটি ফ্লাইটে বাংলাদেশ ছেড়ে মালয়েশিয়া যাবেন তারা।


মালয়েশিয়ার নিয়োগকর্তা এভারলেনটেন এসডিএন বিএইচডি এরই মধ্যে তাদের ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিত করেছে।


গত ১৫ ফেব্রুয়ারি গ্রিনল্যান্ড ওভারসিজ লিমিটেড ঢাকা থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে মালয়েশিয়ার এভারলেনটেন এসডিএন বিএইচডি কোম্পানির ২৯ জন বাংলাদেশি কর্মী পাঠায়।


২৯ জনের মধ্যে ১০ জনকে প্রবেশের অনুমতি দেওয়া হয়; বাকি ১৯ জনকে দুইদিন পর বিমানবন্দর থেকে ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশে ফেরত পাঠায় মালয়েশিয়া ইমিগ্রেশন।


সে সময় রিক্রুটিং এজেন্সি গ্রিনল্যান্ড ওভারসিজ (আর এল নং-৪০) প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, মালয়েশিয়ান কোম্পানি এভারলেনটেন এসডিএন, বিএইচডিতে ২৯ জন কর্মী পাঠাই। এ সময় কোম্পানি থেকে রিসিভ করতে গেলে মালয়েশিয়ান এয়ারপোর্ট ইমিগ্রেশন বিভাগ ১০ জন কর্মীকে দেশটিতে প্রবেশের অনুমতি দিলেও বাকি ১৯ জনের ইমিগ্রেশন ডাটা সঠিক না থাকায় তাদের ফেরত পাঠায়।


তিনি জানান, এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। এর আগে এই কোম্পানিতে ৪০ জন কর্মী পাঠিয়েছি। এটা ছিল আমাদের দ্বিতীয় ফ্লাইট। তবে আমরা নিয়োগকারী প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেছি, তারা জানিয়েছেন- ১৯ জনের তথ্য সার্ভারে পাওয়া গেছে, সেক্ষেত্রে কর্মীরা আবার মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন।


মামুন আরও বলেন, যেসব কর্মীকে ফেরত পাঠানো হয়েছে পুনরায় তাদের পাঠাতে যে খরচ হবে তা আমাদের কোম্পানি বহন করবে। কর্মীদের কোনো অর্থ দিতে হবে না।


এ দিকে ১৯ বাংলাদেশিকে ফিরিয়ে আনার বিষটি নিশ্চিত করেছেন, মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের লেবার মিনিস্টার নাজমুছ সাদাত সেলিম। তাদের রিসিভ করতে বিমান বন্দরে কোম্পানির প্রতিনিধি উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন তিনি।

ads

Our Facebook Page