ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বিদেশিদের কাছে ধরনা দিয়ে কোনো লাভ পায়নি সরকার : মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গত ৫১ বছরে দেশে কূটনৈতিকদের প্রটোকল প্রত্যাহারের কোনো ঘটনা ঘটেনি। সরকার বিদেশিদের কাছে ধরনা দিয়ে কোনো লাভ পায়নি। তাই পাগল হয়ে গেছে সরকার। আপনারা (নেতাকর্মী) সজাগ থাকুন। কোনো ষড়যন্ত্র বা ফাঁদে পা দেবেন না। সরকারকে হটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে, ইনশাআল্লাহ।


বুধবার (১৭ মে) দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির পদযাত্রা কর্মসূচির আগে এক সমাবেশে তিনি এ কথা বলেন।পদযাত্রাটি ঢাকার উত্তর বাড্ডা, শাহজাদপুর ও সুবাস্ত টাওয়ার সামনে থেকে শুরু হয়।


বাংলাদেশে দুর্নীতিতে ছেয়ে গেছে উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশে এখন উচ্চপর্যায় থেকে নিম্নপর্যায় পর্যন্ত দুর্নীতি। দেশের অর্থপাচার করে সব শূন্য করে দিয়েছে। দেশের মানুষ আজ দুবেলা পেট পুরে খেতে পারে না। গরিব হয়ে যাচ্ছে মধ্যবিত্ত। সরকার নিজের ইচ্ছামতো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়াচ্ছে।


তিনি বলেন, এ সরকারের আমলে দেশের মানুষ ভোট দিতে যায় না। গত কয়েকদিন আগে একটি উপনির্বাচনে শুধু ১৪ শতাংশ ভোট পড়েছে। এতে বোঝা যায় কেউ এ সরকারে অধীনে ভোট দিতে চায় না। শেখ হাসিনা ক্ষমতায় থাকা অবস্থায় আর কোনো ভোট হতে দেবো না।


বর্তমান সরকারকে ক্ষমতা ছাড়তে হবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এখন একটাই দফা এই সরকারকে হটাতে হবে। কোনো স্বৈরাচার এমনি এমনি যায় না। তাকে হটাতে হয়। তাই এ সরকারকে হটাতে গণঅভ্যুত্থানের বিকল্প নেই। এজন্য আপনারা প্রস্তুতি নেন।

ads

Our Facebook Page