ঢাকা, শনিবার, ১৫ জুন, ২০২৪

নতুন টার্নিং পয়েন্টে তামান্না ভাটিয়া

মুক্তি পাওয়া ‘জেলার’ ছবির সাফল্যের রেশ কাটেনি এখনও। বরং সময়ের সঙ্গে অতীতের অনেক রেকর্ড একের পর এক ভেঙে দিচ্ছে রজনীকান্ত ও তামান্না জুটির সিনেমাটি। এর মাধ্যমে ৭০ বছর বয়সী দক্ষিণী সিনেমার সুপারস্টার রজনীকান্তের বিপরীতে প্রথমবারের মতো অভিনয় করলেন ৩৩ বছর বয়সী তামান্না ভাটিয়া। সিনেমাটি এখন ভারতজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে। এর মাধ্যমে রজনীকান্ত যেমন নতুন করে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিলেন তেমনি তামান্না ভাটিয়াও আবার নিজের অবস্থান জানান দিলেন। ‘জেলার’ মুক্তির আগেই ‘কাভালা’ গানটি দিয়ে দর্শকমনে রীতিমত ঝড় তুলে ফেলেন তামান্না।


গানটিতে পপ তারকা শাকিরার কোমর দোলানো ‘ওয়াকা ওয়াকা’ গানটির কথা মনে করিয়ে দিচ্ছে দর্শককে। নেট দুনিয়ার ট্রেন্ডিংয়ে এখন এই গান। তামান্নার লুক দেখেও অভিভূত নেটিজেনরা। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখন অনেক নায়িকা। কিন্তু একটা সময় দক্ষিণী অভিনেত্রী বললে যাদের নাম প্রথমদিকে আসত, তাদের মধ্যে অন্যতম তামান্না ভাটিয়া।


তবে কয়েক বছর ধরে সময়টা যে ভালো যাচ্ছিল না ‘হান্ড্রেড পার্সেন্ট লাভ’, ‘তাড়কা’ থেকে ‘বাহুবলী’র মতো সিনেমার এই অভিনেত্রীর। তিন বছর পর নতুন কয়েকটি প্রজেক্ট নিয়ে আবারও নিজের অবস্থান জানান দিলেন তিনি। দর্শকের এই প্রতিক্রিয়া ও সিনেমার সাফল্যে দারুণ উচ্ছ্বাস কাজ করছে তামান্নার মনে। নিজের প্রতিক্রিয়ায় ক্যারিয়ারের ভালো-মন্দের বিষয়টি তুলে ধরে এই অভিনেত্রী বলেন, ‘ক্যারিয়ার খুব ভালো বা খারাপ সময়ে আমি পরিবারের ভীষণ সহযোগিতা পেয়েছি। তারা খারাপ সময়েও পাশে থেকেছে।


আমাকে মনে করিয়ে দিয়েছে, সাফল্য বা ব্যর্থতা কোনো কিছুই চিরস্থায়ী নয়।’ তামান্না আরও বলেন, ‘সাফল্য-ব্যর্থতাকে আপনি নিশ্চিত বলে ধরে নিতে পারেন না। আরেকটা বিষয় মনে রাখতে হবে, এই সাফল্য বা ব্যর্থতা কিন্তু আপনার ব্যক্তিগত জীবনের নয়, ক্যারিয়ারের। একজন অভিনয়শিল্পী হিসেবে ক্যারিয়ারের ব্যর্থতা যদি ব্যক্তিগত জীবনের সঙ্গে গুলিয়ে না ফেলেন, তবে সেটা মোকাবিলা করা আরও সহজ হয়।’ এই সাফল্যের মধ্যেই আরও একটি সিনেমা নিয়ে হাজির হয়েছেন তামান্না ভাটিয়া। ‘জেলার’ ছবিতে ক্যামিও রোলে তাকে দেখা গেলেও এরপর মুক্তি পেয়েছে তামান্না অভিনীত তেলেগু সিনেমা ‘ভোলা শংকর’। কিছুদিন আগে তামান্না ভাটিয়াকে দেখা গেছে ওয়েব সিরিজ জি কারদায়।


আমাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজটি। ‘আখেরি সাচ’ মুক্তি পেয়েছে ডিজনি প্লাস হটস্টার প্লাটফর্মে। ২০১৮ সালে ভারতের মর্মান্তিক হত্যাকাণ্ডের প্রতিচ্ছবি তুলে ধরা হয়েছে এই সিরিজটিতে। ক্রাইম-থ্রিলার অ্যাকশন ঘরানার সিরিজ ‘আখেরি সাচ’-এ তামান্না ভাটিয়াকে দেখা গেছে প্রধান তদন্ত কর্মকর্তার ভূমিকায়। অভিনেত্রী জানিয়েছেন, যখন ‘আখেরি সাচ’ আমার কাছে এসেছিল, তখন আমাকে রীতিমতো নাড়া দিয়েছিল। এই চরিত্রটি আমার কাছে খুব স্পেশাল। এটিতে প্রথমবারের মতো আমি একটি  পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করছি এবং দ্বিতীয়ত, ছবিটি আমাকে আরও সাহসী করে তুলেছে।


গত বছর তামান্নার দুটি হিন্দি সিনেমা ‘বাবলি বাউন্সার’ এবং ‘প্লান এ প্লান বি’ মুক্তি পায়। সেগুলো তেমন সাড়া জাগাতে পারেনি। এ বছর তার আরও কয়েকটি নতুন ছবি আসছে। ‘লাস্ট স্টোরিজ টু’-তে সেক্স উইথ এক্স পর্বটিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন তিনি। এখানে তাকে সাহসী প্রেমের দৃশ্যে দুর্দান্ত অভিনয় করতে দেখে চমকে উঠেছেন দর্শক।

ads

Our Facebook Page