ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

এডিসি হারুন দোষী হলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে : ডিবিপ্রধান

পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদের ওপর রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুন আগে হামলা করেছেন বলে তথ্য পাওয়ার দাবি করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ।


মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর মিন্টোরোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা জানান।


ডিবিপ্রধান হারুন বলেন, ছাত্রলীগের দুই নেতাকে থানায় নিয়ে নির্যাতনের যে ঘটনা ঘটেছে, সেটির সূত্রপাত হয় বারডেম হাসপাতালে। সেখানে রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুন আগেই এডিসি হারুনের ওপর হামলা চালিয়েছিলেন। এ বিষয়টিও তদন্তে আসা উচিত।


এর আগে, গত ১০ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে ডিবিপ্রধান হারুন অর রশিদ বলেছিলেন, দুই ছাত্রলীগ নেতাকে মারধর ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানেন। এডিসি হারুন দোষী হলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।


উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে নির্মমভাবে পিটিয়ে আহত করার অভিযোগ উঠে পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে।


মারধরের শিকার দুই নেতা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। ঘটনার পর তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।


এ ঘটনায় পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে গত ১০ সেপ্টেম্বর প্রত্যাহার করে পুলিশ অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) সংযুক্ত করা হয়। পরে একই দিনে তাকে কক্সবাজারের আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়। তবে পরদিন ১১ সেপ্টেম্বর তাকে সাময়িক বহিষ্কার করে প্রজ্ঞাপন জারি করা হয়।

ads

Our Facebook Page