ঢাকা, রবিবার, ১৪ জুলাই, ২০২৪

নিহত ফিলিস্তিনি নাগরিকদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত

গাজাসহ ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনে নিহত ফিলিস্তিনি নাগরিকদের রুহের মাগফেরাত কামনায় আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ অক্টোবর) বাদ জুমা এ দোয়া ও মোনাজাত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।


মহান আল্লাহর কাছে মোনাজাতে তিনি বলেন, হে আল্লাহ, তুমি আমাদের ভাই বোন ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি দখলদার বাহিনীর নির্যাতন ও হত্যাকাণ্ড থেকে রক্ষা করো। তাদের রুহকে মাফ করে দাও এবং তাদের পরিবার ও আত্মীয়স্বজনকে ধৈর্য ধারণের তৌফিক দাও। আহতদের দ্রুত সুস্থ করে দাও। ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও বেশি ভূমিকা পালন করার তাওফিক দাও।


এ ছাড়া প্রার্থনায় সবার সুস্থতা কামনা, পরিবার-পরিবার হেফাজত, ইমানি ও বরকতময় জীবন, দেশ ও জাতির জন্য রহমত, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর দীর্ঘ হায়াত ও রহমত দান, কবরবাসীদের জন্য ক্ষমা, পৃথিবীর মুসলমানদের জন্য রহমত, মহামারি থেকে মুক্তি ও উম্মতে মুহাম্মাদীদের জন্য রহমত প্রার্থনা করা হয়।


দোয়া ও মোনাজাতে অংশ নেন বায়তুল মোকাররমের মুসল্লিরা, ইসলামী দল-সংগঠনের নেতাকর্মীরা এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তারা ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানান।


দোয়া ও মোনাজাত শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন বলেন, ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠায় আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও বেশি ভূমিকা পালন করতে হবে।

ads

Our Facebook Page