ঢাকা, শনিবার, ১৫ জুন, ২০২৪

রাজধানীর মিরপুরে বিআরটিসি বাসে আগুন

রাজধানীর মিরপুর-১০ গোলচত্বরে বিআরটিসি দোতলা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।। সোমবার (২০ নভেম্বর) দুপুর ২টা ৩৫ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, মিরপুর-১০ গোলচত্বরে আবারও বিআরটিসি দোতলা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।


এর আগে গতকাল মিরপুরে ২টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তিনি আরও জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে বাসটির অনেক ক্ষয়ক্ষতি হয়ে গেছে।


প্রসঙ্গত, রোববার থেকে টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। একতরফাভাবে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে এ হরতালের ডাক দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি গণমাধ্যমকে বলেন, রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ঢাকাসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা করছি।


এছাড়াও জামায়াতে ইসলামী ও সমমনা কয়েকটি দল রোববার থেকে টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে।


এর আগেও সরকার পতনের এক দফা দাবিতে ২৮ অক্টোবর মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের পর বিএনপি হরতাল ডাকে। পরে পাঁচ দফায় অবরোধ করে দলটি; তাদের সঙ্গে পৃথকভাবে কর্মসূচি দেয় সমমনা জোট ও দল এবং জামায়াতে ইসলামী।


বিরোধীদের এমন আন্দোলনের মধ্যে ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সেই ঘোষণা ‘এক তরফা’ আখ্যা দিয়ে রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি-জামায়াত।


ads

Our Facebook Page