ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

সৌদিগামী বাংলাদেশ বিমানের সব ফ্লাইট বাতিল

আজ থেকে আগামী এক সপ্তাহের জন্য জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। করোনা ভাইরাস (কভিড-১৯) মহামারি বৃদ্ধির কারণে সৌদি আরব সরকার নতুন নিষেধাজ্ঞা দেয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশটির তিন গন্তব্যে ছেড়ে যাওয়া বিমান বাংলাদেশের সব ফ্লাইট বাতিল করা হয়েছে।


সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সৌদি সরকার নিষেধাজ্ঞা দেওয়ায় আজ থেকে এক সপ্তাহের জন্য জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী বাংলাদেশ বিমানের সকল ফ্লাইট বাতিল করা হয়েছে।


চলাচল স্বাভাবিক হলে বাতিলকৃত ফ্লাইটের যাত্রীদের আসন খালি সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ করা হবে বলেও জানান তাহেরা খন্দকার।


উল্লেখ্য, যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত হওয়ায় গত রোববার আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। এছাড়া স্থল ও সমুদ্র বন্দরের সকল প্রবেশও বন্ধ করা হয়েছে। অন্তত এক সপ্তাহ পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। বর্তমানে সৌদি আরবে অবস্থানকারী আন্তর্জাতিক ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। ফ্লাইটগুলো সৌদি ছেড়ে যেতে পারবে।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৪৭৭১ ৩৪৮৫২৫৭
আক্রান্ত ৫৮৪ ৫৩০২৭১
সুস্থ ৬০২ ৪৭৫০৭৪
মৃত ১৬ ৭৯৬৬

Our Facebook Page