ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

চাকরি চলে যাওয়ায় ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা চেষ্টা, ৯৯৯ এ ফোনে উদ্ধার

চাকরি চলে যাওয়ায় ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা চেষ্টাকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ তে এক যুবকের ফোনকল পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে ঢাকার সবুজবাগ থানা পুলিশের সদস্যরা। গত রোববার (১০ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ৩টায় বাংলাদেশ পুলিশ পরিচালিত জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ একজন কলার (২৮) ফোন করে জানান তিনি মানসিকভাবে বিপর্যস্ত। আত্মহত্যা করার জন্য অনেকগুলো ঘুমের ওষুধ খেয়েছেন।তিনি আরো জানান, তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (বিবিএ) ছাত্র এবং একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সম্প্রতি তার চাকরি চলে যাওয়ায় আর্থিক সংকটে পড়েন তিনি। এর আগে শেয়ার মার্কেটে বিনিয়োগ করে লোকসানের মুখে পড়েন।


তিনি জানান, কয়েকমাস আগে বিয়ে করেছেন এবং তার স্ত্রী সন্তানসম্ভবা। তার পরিবারে নানা রকম সমস্যার কথা জানিয়ে কলার জানান তিনি আর মানসিক চাপ নিতে না পেরে ঘুমের ওষুধ খেয়েছেন। এখন ভুল বুঝতে পেরে তিনি বাঁচতে চান।


ওইসময় তার শরীর ধীরে ধীরে খুব খারাপ হয়ে যাচ্ছে বলে জানান তিনি। কলারের অবস্থান ঢাকার সবুজবাগ থানাধীন মধ্য বাসাবোর একটি বাসাতে বলে জানতে পারে ৯৯৯।


৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে কলারের সাথে সবুজবাগ থানার কর্তব্যরত কর্মকর্তার সাথে কথা বলিয়ে দেয়। পরে সবুজবাগ থানার একটি দল কলারের দেয়া বাড়িতে যায়।


পরে ভোর সাড়ে ৪টায় সবুজবাগ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মনির জানান, কলারকে অর্ধচেতন অবস্থায় উদ্ধার করে পুলিশের টহল গাড়িতে করে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে দ্রুত তার পাকস্থলি পরিষ্কার করে চিকিৎসা করা হয়।


কলার এখন আশঙ্কামুক্ত বলে জানান চিকিৎসকরা। পরে কলারকে ভোরে পুলিশের টহল গাড়িতে করে তার বাসায় পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়, জানান তিনি।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১২৭০৭ ৩৪৭০১৬০
আক্রান্ত ৬৯৭ ৫২৮৩২৯
সুস্থ ৭৩৬ ৪৭৩১৭৩
মৃত ১৬ ৭৯২২

Our Facebook Page