ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

রাজধানীর গুলশানে আমিরাতের ভিসা সেন্টারে বিস্ফোরণ, নিহত ১, আহত ৬

রাজধানীর গুলশানে সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের ভেতরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও সাতজন। আজ বুধবার দুপুর পৌনে ২টার দিকে গুলশান-২ এর ১৩ নম্বর রোডের ৬ নম্বর বাসার (ইম্পেরিয়াল ফিনান্সিয়াল ভবন) নিচতলায় এ ঘটনা ঘটে। ভবনটিতে এনসিসি ব্যাংকের একটি শাখাও রয়েছে।


নিহত ব্যক্তির নাম মো. আজিজুল হক। তিনি এই ভবনে চাকরি করতেন। তার বয়স আনুমানিক ৩৫ বছর। বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (অপারেশন) শেখ শাহানুর রহমান।


স্থানীয়রা বলেছেন, দুপুর পৌনে ২টার দিকে বিকট শব্দে এসি লাগানো কক্ষের কাঁচ ভেঙে ছিটকে পড়ে। এ সময় সাতজন আহত হন। তাদের উদ্ধার করে আশপাশের হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।


ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মো. রাসেল শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর ১টা ৫০ মিনিটে এসি বিস্ফোরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট। পরে ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।


 

তিনি আরও জানান, নিহত ব্যক্তির বয়স আনুমানিক ৩৫ বছর। তবে স্থানীয়রা বলেছেন আরও ৭ জন আহত হয়েছেন। কিন্তু ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে আহত কাউকেই পায়নি।


ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, মূলত ওই ভবনের ছাদে এসির আউটডোরের কাজ চলছিল। তখন কোনো সমস্যার কারণে নিচে বিস্ফোরণ ঘটেছে। একইসঙ্গে ভবনের ছাদেও বিকট শব্দ হয়।


এই বিষয়ে জানতে চাইলে গুলশান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) সিনথিয়া জানান, এসি বিস্ফোরণের ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। তবে কেউ মারা গেছেন কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।


ঘটনাস্থলে পুলিশের একাধিক টিম কাজ করছে বলেও জানান তিনি।







সূত্র: আমাদের সময়

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১২৭০৭ ৩৪৭০১৬০
আক্রান্ত ৬৯৭ ৫২৮৩২৯
সুস্থ ৭৩৬ ৪৭৩১৭৩
মৃত ১৬ ৭৯২২

Our Facebook Page