ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

ঘরোয়া উপায়ে চা-কফির দাগ উঠাবেন যেভাবে

জামা কাপড়ে দাগ প্রায় প্রত্যেকেরই পড়ে। বিশেষ করে চা-কফির দাগ তুলতে গিয়ে রীতিমতো হিমসিম খেতে হয়! বিভিন্ন রকম দামি ডিটারজেন্টও কাজে দেয় না! উল্টা ডিটারজেন্টে থাকা কেমিক্যালে পোশাকের মেটিরিয়াল ক্ষতিগ্রস্ত হয়! এবার জেনে নিন খুব সহজে চা-কফির দাগ উঠাবেন যেভাবে।টুথপেস্ট: চায়ের দাগের ওপর সামান্য পরিমাণে টুথপেস্ট লাগিয়ে মিনিট পনেরো রেখে ধুয়ে ফেলুন। কিছুক্ষণের মধ্যেই দাগ উঠে যাবে।

  • ডিমের সাদা অংশ: আধ-সেদ্ধ ডিমের সাদা অংশ ফাটিয়ে, দাগের ওপর লাগিয়ে আলতো করে ঘষুন। মিনিট দুয়েক অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দাগ চলে যাবে।

    ডিমের সাদা অংশ: আধ-সেদ্ধ ডিমের সাদা অংশ ফাটিয়ে, দাগের ওপর লাগিয়ে আলতো করে ঘষুন। মিনিট দুয়েক অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দাগ চলে যাবে।

  • বেকিং সোডা: চা, কফির দাগের ওপর ১ চা চামচ বেকিং সোডা দিয়ে ভাল করে ঘষুন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। দেখবেন দাগ উঠে গিয়েছে।

    বেকিং সোডা: চা, কফির দাগের ওপর ১ চা চামচ বেকিং সোডা দিয়ে ভাল করে ঘষুন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। দেখবেন দাগ উঠে গিয়েছে।

  • ভিনিগার: কয়েক কাপ পানিতে ১ চা চামচ ভিনিগার মিশিয়ে দাগের জায়গায় স্প্রে করে হালকা হাতে ঘষুন। কিছুক্ষণের মধ্যেই দাগ উঠে যাবে।

    ভিনিগার: কয়েক কাপ পানিতে ১ চা চামচ ভিনিগার মিশিয়ে দাগের জায়গায় স্প্রে করে হালকা হাতে ঘষুন। কিছুক্ষণের মধ্যেই দাগ উঠে যাবে।

  • করোনা পরিস্থিতি বাংলাদেশ

    ২৪ ঘণ্টায় মোট
    পরীক্ষা ১১১০৩ ২২৫৭৫৮৯
    আক্রান্ত ১০৯৪ ৩৯৮৮১৫
    সুস্থ ১৫৪৪ ৩১৫১০৭
    মৃত ২৩ ৫৮০৩

    Prayer Times

    Calender

    Printcal.net Calendar Widget

    Our Facebook Page