ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

এতিমদের মাঝে দেশ সেরা উদ্ভাধক মিজানের কম্বল ও খাবার বিতরণ

অসহায় এতিম শিশুদের মাঝে এবছর শীতে  ৯ম বারের মতো কম্বল ও খাবার  বিতরণ করেছে সেরা উদ্ভাধক মিজানুর রহমান।

শনিবার ( ৩০জানুয়ারি) বেনাপোল পৌরসভার অন্তর্গত দারুল উলুম কওমী মাদরাসা ও এতিমখানা'র এতিম শিশুদের হাতে কম্বল ও খাবার তুলে দেন প্রধান অতিথীসহ অন্যান্য অতিথিবৃন্দরা৷

এ সময় সেরা উদ্ভাধক ও উদ্যোক্তা মিজানুর রহমান বলেন,নিজের অর্থায়নে এতিম শিশুদের জন্য কম্বল ও খাবারের ব্যবস্থা করেছে। এতিমদের বাবা না থাকায় তারা শীতবস্ত্র কিনতে পারে না। শীতের মধ্যেও এতিম শিশুরা মাদরাসা ফ্লোরে পাতলা কাঁথা গায়ে দিয়ে ঘুমায়। এতিম শিশুদের শীত কষ্ট কিছুটা যাতে লাঘব হয় সে জন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

তিনি আরও বলেন, শীতে দরিদ্র-অসহায় মানুষের প্রয়োজনীয় শীতবস্ত্র না থাকায় কষ্ট করতে হয়। অনেকে আবার শীত জনিত কারণে নানা রোগে আক্রান্ত হয়। সমাজের এতিম ও অসহায় মানুষদের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসা উচিত। শুধু রাষ্ট্র ও সরকারের ওপরে দায় চাপিয়ে বসে না থেকে প্রত্যেক সামর্থবান মানুষকে অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে। 

এসময় মাদরাসা শিক্ষার্থীদের উদ্দেশ্য মিজান আরও বলেন, মাদরাসা শিক্ষার্থীদের কোরআন-হাদিস শিক্ষা দেয়ার পাশাপাশি দেশ প্রেমের শিক্ষাও দিতে হবে। বাংলাদেশের অভ্যুদয় ও স্বাধীনতার সঠিক ইতিহাস মাদরাসার শিক্ষার্থীদের জানাতে হবে।

কম্বল ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল পৌরসভার প্যানেল মেয়র শাহাবুদ্দিন মন্টু, দৈনিক প্রতিদিনের কথার ব্যবস্থাপনা সম্পাদক সুকুমার দেবনাথ, ইউনিয়ন যুবলীগ নেতা সাহেব আলী, বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক হারুনুর রশিদ ও যুবলীগ নেতা মোকলেছুর রহমান রহমান মুকুল ।

কম্বল খাবার বিতরণ শেষে দোয়া পরিচালনা করেন  মাদ্রাসার ও এতিমখানার মাওলানা মুফতি আসলাম উদ্দিন।
ads

Our Facebook Page