ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

স্ত্রী ও দুই সন্তানকে বাসস্ট্যান্ডে বসিয়ে রেখে পালালেন স্বামী

খুব সকালে তীব্র শীত।  এরই মধ্যে স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে রওনা শ্বশুরবাড়ি রওনা হলেন স্বামী।  পথিমধ্যে তাদেরক বাসস্ট্যান্ডে বসিয়ে রেখে পালালেন স্বামী।  ওই নারীর কোলে ছয় মাসের শিশু।  পাশেই দাঁড়িয়ে আছে চার বছর বয়সী আরেক সন্তান।  নারীটি মোবাইলে কান্না জড়িত কণ্ঠে কাউকে বলেছেন, ‘আমাকে নিয়ে যান, আপনি কোথায় গেলেন, আমি আপনার কাছে কিছুই চাইনা শুধু সংসার করতে চাই। ’


জানা গেছে, বিয়ে হওয়ার ১০ বছর পর প্রথমবারের মতো শ্বশুরবাড়ি নিয়ে যাওয়ার কথা বলে বাসষ্ট্যান্ডে ওই নারীকে সন্তানসহ রেখে পালিয়ে যান স্বামী।  স্ত্রী তাকে বারবার ফোন করলে তার পক্ষে আর সংসার করা সম্ভব নয় বলে ফোন কেটে দেন। 


শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে এ ধরণের ঘটনা ঘটেছে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল উপজেলা সদরের পুরনো বাসস্ট্যান্ডে। বাসস্ট্যান্ডে থাকা যাত্রীবাহী বাসের টিকেট মাস্টার মু মুন্না মিয়া জানান, খুব ভোরে ওই নারী দুই শিশুসন্তানকে নিয়ে বাসস্ট্যান্ডে আসন।  পরে দেখা যায়, ওই নারী মোবাইল ফোনে কার সঙ্গে যেন উচ্চঃস্বরে কান্না করে তাকে নিয়ে যাওয়ার জন্য আকুতি জানান। 


ওই নারীর সঙ্গে কথা বলে জানা যায়, তার নাম ঋতু পর্ণা (২২)।  তিনি জামালপুর জেলার সদর উপজেলার লাহিড়িকান্দা নামক স্থানের সামছুল হকের মেয়ে।  তিনি ঢাকায় গার্মেন্ট কাজ করতেন।  সেখানেই পরিচয়ের সূত্র ধরে ১০ সবছর আগে বিয়ে হয় মোশারফ হোসন নামে (২৫) নামে এক যুবকের সঙ্গে।  কয়েক বছর ঢাকায় থাকার পর তারা বাড়ি ফিরছিলেন।  স্বামী মোশারফও মাঝেমধ্যে আসতেন।  তাদের সংসারে নিরব ও রূপ নামে দুটি সন্তান রয়েছে।  নিরবের বয়স ছয় মাস এবং রূপার চার মাস।  সন্তান জন্ম নেওয়ার পর থেকেই ভরণপোষণ দিতে অনীহা দেখায় স্বামী।  একপর্যায়ে শ্বশুরবাড়ি যেতে চাইলে বিভিন্ন টালবাহানায় এড়িয়ে যায়। 


সর্বশেষ গত বৃহস্পতিবার দুই সন্তানের অসুস্থতার কথা বলে টাকা দাবি করলে স্বামী মোশারফ দিতে অস্বীকার করেন।  পরে সন্তানসহ নিজে আত্মহত্যার হুমকি দিলে তাকে ফোনে জানায় নান্দাইলে আসার জন্য।  তার কথামতো বৃহস্পতিবার সন্ধ্যার পর নান্দাইল সদরে এসে তাকে খোঁজ করে পাওয়া যায়নি।  তার সঙ্গে থাকা স্বামীর একটি জন্ম নিবন্ধনের ঠিকানা ধরে স্থানীয় লোকজনের সহযোগিতায় উপজেলার শেরপুর ইউনিয়নের লংগারপার গ্রামে গিয়ে স্বামীর সন্ধান পান।  রাতযাপনের পর তাকে শুক্রবার ভোরে নিয়ে আসে নান্দাইল বাসস্ট্যান্ডে।  এরপর আসছি বলে একটি বাসে উঠে চলে যায় মোশারফ। বেশ কয়েক ঘণ্টা অপেক্ষা করেও স্বামীর খোঁজ পাননি ওই নারী।


ফোনে বারবার চেষ্টা করে একবার সংযোগ পেলে স্বামী জানায়, 'তার পক্ষে সংসার করা সম্ভব না।' পরে সকাল ১০টার দিকে ওই নারী বাবার বাড়িতে রওনা দেন। 


Our Facebook Page