ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভারত-আমিরাতসহ ২০ দেশের নাগরিকদের সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২০টি দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে মুসলমানদের তীর্থস্থান খ্যাত রাষ্ট্র সৌদি সরকার। বুধবার (৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ৯টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে।


সৌদি প্রেস এজেন্সি এসপিএয়ের বরাতে দেশটির ইংরেজি দৈনিক সৌদি গেজেট জানিয়েছে, মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত, ইউরোপের জার্মানি, ফ্রান্স, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সাউথ আফ্রিকা, তুরস্ক, পর্তুগাল, ব্রাজিল, সুইডেন, জাপান, আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, সুইজারল্যান্ড, মিশর, লেবানন, ভারত এবং পাকিস্তানের নাগরিকরা এই সামরিক নিষেধাজ্ঞার আওতায় থাকবে।


মহামারি করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে ভারতীয় নাগরিকদের সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল যা এখনো বলবত রয়েছে। তবে সাময়িক নিষেধাজ্ঞার এই তালিকায় বাংলাদেশের নাম নেই। গত এক সপ্তাহে সৌদি আরবে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ায় সংক্রমণ রোধে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানা গেছে।


সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ৬৩৯ জন আর মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৩৮৩ জন। যার মধ্যে ৩ লাখ ৬০ হাজার ১১০ জন সুস্থ হয়েছেন।

ads

Our Facebook Page