ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

গায়িকা পুতুলকে প্রকাশ্যে ধর্ষণের হুমকি

সম্প্রতি ফেসবুকে এক তরুণ ক্লোজআপ ওয়ান তারকা সাজিয়া সুলতানা পুতুলকে ধর্ষণ করার হুমকি দেন। তবে আইনি পদক্ষেপ নেয়ার আগেই প্রকাশ্যে ফেসবুকে মন্তব্য করা ওই তরুণ ক্ষমা চেয়ে একটি ভিডিও বার্তা প্রদান করেন। ফলে আইনি পদক্ষেপ নেয়া থেকে বিরত থাকেন পুতুল। তবে এরইমধ্যে ক্ষমা চাওয়ার সেই ভিডিও সরিয়ে ফেলেছে সেই তরুণ। তাই পুতুল আইনি ব্যবস্থা নেবেন বলে জানালেন।


মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে সাজিয়া সুলতানা পুতুল ফেসবুকে লিখেন, ‘‘ধর্ষণ করতে চাওয়া ছেলেটা ক্ষমা চেয়ে পোস্ট করা ভিডিও বার্তাটি সরিয়ে ফেলেছে। ক্ষমা করার সিদ্ধান্তটা ভুল ছিলো মনে হচ্ছে। এবার মামলার বিষয়টি পুনর্বিবেচনা করবো!’’ওই তরুণ ক্ষমা চেয়ে ভিডিও প্রকাশের পর সোমবার (১২ অক্টোবর) রাতে পুতুল ফেসবুকে লিখেন, ‘‘ধর্ষণের ইচ্ছা পোষণ করা ছেলেটি প্রকাশ্যে ক্ষমা চেয়েছে তার মন্তব্যের জন্য। তার ভাষ্যমতে তার আইডি থেকে অন্য কেউ মন্তব্যটি করেছে! ঘটনা সত্যি হোক বা মিথ্যা, প্রকাশ্যে ক্ষমা চাওয়ার প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্তটি স্থগিত করেছি। তা না হলে মামলার জাঁতাকলে তার বেঁচে থাকা দায় হতো, এবং সেটাই হওয়া উচিত।

মেয়েদের বলছি, সরাসরি ধর্ষণ কিংবা ধর্ষণের ইঙ্গিত সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া মাত্র রুখে দাঁড়াও। আইন কিন্তু নারীর পক্ষে। ভয় নয়, আওয়াজ তোলো। তোমার দৃঢ়চেতা মনোভাবই কিন্তু ধর্ষকের ভিত্তি নাড়িয়ে দেবে।

ধর্ষক এবং ভবিষ্যৎ-ধর্ষকদের বলছি, খুব সাবধান! সময় পাল্টাচ্ছে! ‘ধর্ষণ’ শব্দটা উচ্চারণের আগেও নিজের এবং পরিবারের কথা ভেবে নিস। তোর/তোদের জীবন নরকে পরিণত হয়ে যাবে কিন্তু! মুখ লুকানোর জায়গা পাবি না। শিশ্নকে বেঁধে রাখ। না পারলে কেটে ফেলে দে!’’

এর আগে সোমবার রাতে প্রকাশ্যে ফেসবুকে করা ওই তরুণের মন্তব্যের স্ক্রিনশট ও তার ফেসবুক প্রোফাইল লিঙ্ক শেয়ার করে তিনি লিখেন, ‘‘একজন ধর্ষককে চিনে রাখুন... আমাকে ধর্ষণের কী স্বতঃস্ফূর্ত ইচ্ছা! এই ধর্ষকের আইডি লিঙ্ক’’

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৪৯৫৮ ২২২১৩৬৯
আক্রান্ত ১৬৯৬ ৩৯৪৮২৭
সুস্থ ১৬৮৭ ৩১০৫৩২
মৃত ২৪ ৫৭৪৭

Prayer Times

Calender

Printcal.net Calendar Widget

Our Facebook Page