ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

ঢামেকে করোনা ইউনিটে ২৪ ঘণ্টা ১৩ জনের মৃত্যু

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দু’জনের করোনা পজিটিভ ছিল।

মঙ্গলবার (৯ জুন) ঢামেক মর্গ সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, গতকাল রাত ১২টার পর থেকে এ পর্যন্ত মোট ১৩ জন মারা গেছেন। এর মধ্যে দু’জনের করোনা পজিটিভ ছিল, বাকি ১১ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে, রবি ও সোমবার মিলিয়ে দু’দিনে ঢামেকের করোনা ইউনিটে মৃত্যু হয়েছে ৩৯ জনের। আজ নিয়ে আটদিনে এখানে মৃত্যু হয়েছে ১২৬ জনের। এদের মধ্যে ২২ জনের করোনা শনাক্ত হয়েছিল বলে ঢামেক হাসপাতালের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

গত ২ মে রাজধানীর কেন্দ্রে প্রধান এ হাসপাতালের বার্ন ইউনিটে চালু হয় করোনা ইউনিট। পরে হাসপাতালের নতুন ভবনে (হাসপাতাল-২) তা বর্ধিত করা হয় ১৬ মে থেকে। সূত্র বলছে, এই ইউনিটে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে অনেক রোগী ভর্তি হচ্ছেন, তাদের অনেকের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে, অনেকে উপসর্গ নিয়ে চিকিৎসার জন্য আসছেন।

ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ জানান, করোনা রোগীদের জন্য সর্বপ্রথম ইউনিট চালু করা হয়েছিল ঢামেকের বার্ন ইউনিটে। সেখানে পজিটিভ ও উপসর্গ আছে এমন রোগীদের আলাদা আলাদা চিকিৎসার ব্যবস্থা করা হয়। বার্ন ইউনিটে ২৫০টি শয্যার ব্যবস্থা রয়েছে। পরে ১৬ মে হাসপাতালের নতুন ভবনে করোনা ইউনিট-২ উদ্বোধন করা হয়। সেখানে ৫০০ রোগীর শয্যা তৈরি করা হয়েছে। সবমিলিয়ে ঢামেকে ৭৫০ জন করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা আছে। এ ইউনিট দুটিতে করোনা রোগীদের চিকিৎসা চলছে।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৬০৫৯ ২৬৬৫১৩১
আক্রান্ত ২৪১৯ ৪৪৯৭৬০
সুস্থ ২১৮৩ ৩৬৪৬১১
মৃত ২৮ ৬৪১৬

Our Facebook Page