ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪

ঢাকা টেস্টে সাকিবকে নিয়ে শঙ্কা!

সতীর্থরা যখন ব্যাট-বল নিয়ে মাঠে ক্রিকেটে মত্ত সাকিব আল হাসানের ঠিকানা ড্রেসিংরুম। বাঁ পায়ের ঊরুতে চোট পাওয়া সাকিব দুদিন ধরে স্টেডিয়ামে আসছেন কিন্তু মাঠে নামতে পারছেন না।


শনিবার ড্রেসিংরুমের সামনে গ্যালারিতে বসে দীর্ঘক্ষণ কোচিং স্টাফদের সঙ্গে খেলা দেখেন তিনি। শেষ বিকেলে মাঠের সবুজ গালিচায় দেখা গেছে তাকে। চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনেও তাকে মাঠে দেখা যাবে না। ঢাকা টেস্টেও তাকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা।


কোচ রাসেল ডমিঙ্গো দিনের খেলা শেষে জানালেন, ঢাকা টেস্টে তাকে পাওয়া যাবে কিনা তা চূড়ান্ত হবে দুই-একদিনের ভেতরে। আপাতত তাকে বিশ্রাম ও পর্যবেক্ষণে রাখা হয়েছে। ডমিঙ্গো বলেন, ‘তার উরুতে চোট রয়েছে। শেষ দুদিন তার পরিচর্যা চলছে। সামনের টেস্টে তাকে পাওয়া যাবে কিনা চূড়ান্ত হবে দুই-একদিনের ভেতরেই। এখনই কিছু বলা মুশকিল। আমরা তাকে সময় দিতে চাই।’


চট্টগ্রাম টেস্টে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। ১৭১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২২৩ রান। অতিথিরা টার্গেট পায় ৩৯৫ রানের। চতুর্থ দিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ১১০। ৩৯৫ রান তাড়া করে জয়ের জন্য ইতিহাস গড়তে হবে ওয়েস্ট ইন্ডিজকে। এজন্য করতে হবে আরও ২৮৫ রান। বাংলাদেশের প্রয়োজন ৭ উইকেট। 


এরপর ১১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হবে টেস্ট। সাকিবকে না পেলে কে খেলবেন সেখানে? এসব নিয়ে এখন ভাবতে চান না ডমিঙ্গো। তার সম্পূর্ণ নজর চট্টগ্রামে। এখানে জয়ের পরই ঢাকা টেস্ট নিয়ে ভাবতে চান তিনি। তার ভাষ্য, ‘সাকিবকে পাওয়া যাবে কিনা তা নিয়ে ভাবনার সময় এখন না। আমরা এ টেস্ট নিয়ে মনোযোগী। এখানে জয়ের পর আমরা ঢাকা ফিরবো। সেখানে কন্ডিশন জেনে পরবর্তী সিদ্ধান্ত নেব।’

ads

Our Facebook Page