ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

কালীগঞ্জে সংবাদের জেরে সাংবাদিককে হুমকি, ফেসবুকে তার ছবিসহ বিভ্রান্তি মূলক পোষ্ট, থানায় জিডি

গাজীপুরের কালীগঞ্জে সন্ত্রাসীর ছুরিকাঘাতের নিউজ করায় সাংবাদিককে হুমকি এবং ফেসবুকে তার ছবিসহ বিভ্রান্তি মূলক পোষ্ট করায় কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকালে, কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির অর্থ বিষয়ক সম্পাদক, জাতীয় মানবাধিকার কাউন্সিলের (জামাকা) উপজেলা নির্বাহী সদস্য এবং জাগোকন্ঠ পত্রিকার কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: সাজ্জাত হোসেন উক্ত সাধারণ ডায়েরী (জিডি) করেছেন।


এ সম্পর্কে সাংবাদিক মো: সাজ্জাত হোসেন বলেন, কালীগঞ্জে পৌর ৫নং ওয়ার্ড বালীগাঁও এলাকায় গত শনিবার বিকালে, ছিদ্দিক মিয়ার ছেলে দেশীয় অস্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী নাদিম (২৯), পূর্ব শত্রুতায় হত্যার উদ্দেশ্যে রাকিব (২৮) নামে যুবককে ছুরিকাঘাত করায় বুধবার রাতে তার মা বাদী হয়ে নাদিমকে আসামী করে কালীগঞ্জ থানায় মামলা করেন। যার মামলা নং- ১১, তারিখ- ১৪/১০/২০২০ ইং।

তিনি আরো বলেন, এ বিষয়ে আমি নিউজ করায় এবং গতকাল শুক্রবার আমার ব্যক্তিগত ফেসবুক আইডিতে "Journalist Sazzat Hossain" নিউজের লিংক শেয়ার করায় অস্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী নাদিম ও তার সহযোগীরা একাধিকবার আমাকে অন্যথায় আমার পরিবারের সদস্যদের মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিয়েছেন।


তিনি আরো জানান, এরই সূত্র ধরে গতকাল দিবাগত রাতে "সত্য কথা সত্য" ফেসবুক আইডিতে আমার ছবিসহ বিভ্রান্তি মূলক পোষ্ট করা হয়েছে। আজকে সকালে পোষ্টের বিষয়ে জানতে পেরে, গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ডঃ একেএম রিপন আনসারী, পৌর মেয়র মোঃ লুৎফুর রহমান, কালীগঞ্জ রিপোর্টার্র ইউনিটির সভাপতি মোঃ ইব্রাহীম খন্দকার ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, পৌর ৫নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলম রিপনসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গকে অবগত করি এবং আমার ছবিসহ বিভ্রান্তি মূলক পোষ্টের জন্য, পরবর্তী নিরাপত্তার স্বার্থে কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছি। যাহার জিডি নং- ৬৫১, তারিখ- ১৭/১০/২০২০ ইং।

নিউজের জেরে আমাকে হুমকি দেওয়ায় অস্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী নাদিম ও তার সহযোগীসহ উক্ত "সত্য কথা সত্য" ফেসবুক আইডি পরিচালনাকারী ও এর সাথে জড়িত অপরাধীদের খুঁজে বের করে, আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি।


এ সম্পর্কে কালীগঞ্জ থানার কর্তব্যরত ডিউটি অফিসার জানান, জিডির বিষয়টি যেহুতু ছুরিকাঘাতে আহত মামলার সাথে জড়িত, তদন্ত সাপেক্ষে "সত্য কথা সত্য" ফেসবুক আইডির সাথে জড়িতদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১১১০৩ ২২৫৭৫৮৯
আক্রান্ত ১০৯৪ ৩৯৮৮১৫
সুস্থ ১৫৪৪ ৩১৫১০৭
মৃত ২৩ ৫৮০৩

Prayer Times

Calender

Printcal.net Calendar Widget

Our Facebook Page