ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

অভিনয় না থাকার কারণ জানালেন গাঙ্গুয়া

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খলনায়ক গাঙ্গুয়া। অভিনয় ক্যারিয়ারে আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ২০১৫ সালে ‘রাজা বাবু’ সিনেমায় অভিনয়ের পর দীর্ঘ চার বছর নতুন কোনো সিনেমায় দেখা যায়নি তাকে। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘পাগলামি’। এটি মুক্তি পায় ২০১৯ সালের ২০ সেপ্টেম্বরে। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে গাঙ্গুয়া অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিলেও এখন বড় পর্দায় নেই বললেই চলে!


শনিবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ভোট দেওয়ার জন্য উপস্থিত হয়েছিলেন গাঙ্গুয়া। এসময় অভিনয়ে না থাকার কারণ জানিয়ে এই অভিনেতা বলেন—সিনেমা হল ভেঙে সবাই মার্কেট তৈরি করছে। যার কারণে দর্শকরা মোবাইল নিয়ে ব্যস্ত। আর মাঝে করোনার কারণে তো সব থমকে গেল! সবকিছু মিলিয়েই অভিনয় থেকে দূরে রয়েছি।


এখন সময় কীভাবে সময় পার করছেন? এমন প্রশ্নের জবাবে গাঙ্গুয়া বলেন—২০২০ সালে সর্বশেষ সিনেমায় অভিনয় করেছি। এখন ইউটিউবে কাজ করে সময় কাটছে। ইউটিউবের ভাইয়েরা বলেন, আপনি অভিনয় করে দিলে আমাদের উপকার হয়। আর সেজন্যই ইউটিউবে কাজটি করি।


গাঙ্গুয়ার জন্ম জয়পুরহাটে। ১৯৭৮ সালে ঢাকাই সিনেমায় পা রাখেন তিনি। তার নাম মোহাম্মদ পারভেজ চৌধুরী হলেও সিনেমার পর্দায় গাঙ্গুয়া নামেই পরিচিত। চিত্রনায়ক জসিম তার এই নাম রাখেন।

Our Facebook Page